ফটো জীবন, ইতিহাস ও ঐতিহ্যের কথা বলে : নৌপরিবহন মন্ত্রী

 

ঢাকা, ১৪ এপ্রিল, ২০১৮ (বাসস) : নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, ফটো জীবন, ইতিহাস ও ঐতিহ্যের কথা বলে। আলোকচিত্রের মাধ্যমে অনেক সঠিক ইতিহাস জানা যায়।
তিনি শুক্রবার ঢাকায় জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে রুপসী বাংলা জাতীয় ফটো প্রদর্শনী ও প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।
বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন এ প্রদর্শনীর আয়োজন করে।
এসোসিয়েশনের সভাপতি এ বি এম লফিকুর রহমানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি শফিকুর রহমান ও সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন।
শাজাহান খান আরো বলেন, ফটো সাংবাদিকদের অনেক ঝুঁকি নিয়ে কাজ করতে হয় । তারা আন্দোলন-সংগ্রাম, সংকট-দুর্যোগ, আনন্দ-বেদনাসহ প্রতিটি মুহূর্তের গুরুত্বপূর্ণ তাদের তোলা আলোকচিত্র মানুষকে উজ্জীবিত করে। সংবাদপত্র কিংবা তথ্য প্রযুক্তির মাধ্যমে উপস্থাপনার মতো সাহসিকতার কাজটি ফটো সাংবাদিকদের করতে হয় বলে মন্ত্রী উল্লেখ করেন।
তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয় এবং মানুষের কল্যাণ হয়। আওয়ামী লীগ সরকার মক্তিযুদ্ধের চেতনা ধারণ ও সংরক্ষণ করে থাকে উল্লেখ করে তিনি বলেন, কোটা সংস্কারের নামে দেশে নৈরাজ্য, ষড়যন্ত্রের অপচেষ্টা করা হয়েছিল।
প্রদর্শনীতে ১২০টি ফটো স্থান পেয়েছে। প্রতিযোগিতায় মো. মিজানুর রহমান খান প্রথম, কাজল হাজরা দ্বিতীয় এবং রুপম ভট্টচার্য তৃতীয় স্থান লাভ করেন।

Print Friendly, PDF & Email