বীর মুক্তিযোদ্ধা স্বপন ভট্টাচার্যের জীবনাবসান : শেষকৃত্য সম্পন্ন

বাঁশখালী বাণীগ্রাম মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক, মুক্তিযোদ্ধা সংসদ উপজেলা কমান্ডের সহকারী কমান্ডার, কালিপুর নাসেরাখাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক, বাণীগ্রাম সাধনপুর উচ্চ বিদ্যালয় শত বর্ষ উদযাপন কমিটির কো-চেয়ারম্যান সর্বজনপ্রিয় বীর মুক্তিযোদ্ধা স্বপন কুমার ভট্টাচার্য গত ১৪ এপ্রিল বিকাল ৪টায় নগরীর ম্যাক্স হাসপাতালে জটিল ফুসফুস রোগে আক্রান্ত হয়ে ৬৮ বছর বয়সে শেষ নি:শ্বাস ত্যাগ করেন।
মৃত্যুকালে তিনি স্ত্রী ও তিন কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান। তাঁর মৃত্যুতে বাঁশখালী তথা চট্টগ্রামের মুক্তিযোদ্ধা ও রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক মহলে শোকের ছায়া নেমে আসে।
আজ (রোববার) সকাল ১০টায় বাঁশাখালী উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহকারী ভূমিকর্মকর্তা জনাব আরিফুল হক মৃদুলের নেতৃত্বে একদল চৌকষ পুলিশ বাহিনী প্রয়াত এই মুক্তিযোদ্ধাকে ‘গার্ড অব অনার’ প্রদান করেন। গার্ড অব অনার শেষে প্রয়াত এই বীর মুক্তিযোদ্ধার বর্ণাঢ্য কর্মজীবন নিয়ে সংক্ষিপ্ত স্মৃতিচারণ অনুষ্ঠানে অংশ নেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ’র শ্রম বিষয়ক সম্পাদক মো: খোরশেদ আলম, বাঁশখালীর পৌর মেয়র বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব সেলিম উল হক চৌধুরী, বাঁশখালী উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ভারপ্রাপ্ত কমান্ডার অধ্যাপক আবু হাশেম, পুকুরিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোস্তাকিমুল হায়দার খান, বাঁশখালী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মৌলভী নূর হোসেন, সাধনপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মহিউদ্দিন চৌধুরী খোকা, কালীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এ্যাড. আ ন ম সাহাদত আলম, সাধনপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আহসান উল্লাহ চৌধুরী, চট্টগ্রাম আঞ্চলিক শিক্ষক সমিতির সিনিয়র সহ-সভাপতি গোলামুর রহমান, চট্টগ্রাম স্বাধীনতার মেলা পরিষদের প্রধান সমন্বয়কারী নজরুল ইসলাম মোস্তাফিজ, বাণীগ্রাম সাধণপুর উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি কে এম সালাউদ্দিন কামাল, যুবলীগ নেতা সুরথ কুমার চৌধুরী, শিক্ষক প্রনব সিকদার, প্রয়াতের পক্ষ থেকে তাঁর নিকটাত্মীয় তপন ভট্টাচার্য প্রমুখ।
স্মৃতিচারণে বক্তারা বলেন, প্রয়াত বীরমুক্তিযোদ্ধা স্বপন কুমার ভট্টাচার্য একজন সৎ, নির্লোভ ও পরোপকারী মুক্তিযোদ্ধা এবং সাংস্কৃতিক সংগঠক ছিলেন। তাঁর মৃত্যুতে বাঁশখালীর মুক্তিযোদ্ধা মহল ও সাংস্কৃতিক অঙ্গনে যে শূন্যতার সৃষ্টি হল তা সহজে পূরণ হবার নয়। বক্তারা প্রয়াতের আত্মার চিরপ্রশান্তি কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

Print Friendly, PDF & Email