গাজীপুর সিটি নির্বাচন : জাহাঙ্গীর ও হাসান সরকারকে সতর্ক করলো ইসি

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক), গাজীপুর জেলা প্রতিনিধি ঃ
আচরণবিধি লঙ্ঘনের দায়ে আওয়ামী লীগের মেয়র প্রার্থী মোঃ জাহাঙ্গীর আলম ও বিএনপির মেয়র প্রার্থী মোঃ হাসান উদ্দিন সরকারকে সতর্ক করে নোটিশ দিয়েছে ইসি। পাশাপাশি জাসদের মেয়র প্রার্থী মোঃ রাশেদুল হাসান রানা এবং স্বতন্ত্র মেয়র প্রার্থী জামায়াত নেতা মোঃ সানাউল্লাহকেও সতর্কীকরণের চিঠি দেয়া হয়েছে।

২০ এপ্রিল শুক্রবার গাজীপুর সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোঃ রকিব উদ্দিন মণ্ডল এ নোটিশ দেন।

গাজীপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মোঃ তারিফুজ্জামান জানান, বিভিন্ন পত্রিকার প্রকাশিত সংবাদে একের পর এক আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ পাওয়া গেছে। পরে তদন্ত কমিটির সদস্যরা সরেজমিনে তথ্যপ্রমাণ পাওয়ায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী মোঃ জাহাঙ্গীর আলম, বিএনপির মেয়র প্রার্থী মোঃ হাসান উদ্দিন সরকার, জাসদের মেয়র প্রার্থী মোঃ রাশেদুল হাসান রানা এবং স্বতন্ত্র মেয়র প্রার্থী জামায়াত নেতা মোঃ সানাউল্লাহকে সতর্কীকরণের চিঠি দেয়া হয়েছে।

পরবর্তীতে আবারও বিধি ভঙ্গ করলে তাদের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।

এ ছাড়া শনিবার থেকে ১৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে সিটি কর্পোরেশন এলাকায় বিভিন্ন ওয়ার্ডে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে প্যান্ডেল, নির্বাচনী ক্যাম্প ও রান্না বান্না খাবার নিয়ে আসা হয়।

তিনি আরও জানান, রিটার্নিং অফিসারের কার্যালয় নগরীর রথখোলায় বঙ্গতাজ অডিটরিয়ামে শনিবার সকাল ১১টার দিকে রিটার্নিং অফিসার রকিব উদ্দিন মণ্ডলের সভাপতিত্বে সার্বিক বিষয়ে সমন্বিত জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় জেলা প্রশাসক ডঃ দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবির, পুলিশ সুপার মোঃ হারুন অর রশিদসহ বিভিন্ন সংস্থার প্রধানরা উপস্থিত ছিলেন। জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও আনসার ভিডিপিসহ কার কী ভূমিকা থাকবে, এসব বিষয়ে আলোচনা হয়।

আগামী ১৫ মে গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। ২৩ এপ্রিল প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। ২৪ মে প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়া হবে।

Print Friendly, PDF & Email