এক শর্তে সঞ্জয়ের সঙ্গে অভিনয়ে রাজি হলেন মাধুরী

দীর্ঘ ২৫ বছর আগের কথা। ‘মুন্না ভাই’ সঞ্জয় দত্তের সঙ্গে অভিনয় করে পর্দায় ঝড় তুলেছিলেন মাধুরী দীক্ষিত। ওই সময় একাধিক ব্যবসা সফল সিনেমা উপহার দিয়েছেন এ জুটি। এরপর আর একসঙ্গে দেখা মেলেনি তাদের। বড় পর্দায় এ তারকা জুটিকে আবারো একসঙ্গে দেখতে মুখিয়ে আছেন ভক্তরা।

সেই অপেক্ষার প্রহরও কাটছে শিগগিরই। আবারো একসঙ্গে দেখা যাবে এই হার্টথ্রুব জুটিকে। কলঙ্ক শিরোনামের একটি ছবিতে ফের জুটি বাঁধতে যাচ্ছেন তারা। ছবিটি প্রযোজনা করছেন বলিউডের জনপ্রিয় নির্মাতা করণ জোহার। এই পরিচালক সঞ্জয়-মাধুরীকে এক পর্দায় হাজির করছেন।

একটা সময় দুজনের মধ্যেই দারুণ সম্পর্ক ছিল। সেই সম্পর্ক গড়ায় প্রেমে। এরপর বিচ্ছেদও হয়ে যায়। যার দরুণ দুজনের দুরুত্ব বেড়ে যায় দ্বিগুণ। সেই প্রভাব পড়ে পর্দায়ও। টানা দুই যুগ একসঙ্গে দেখা যায় নি এ জুটিকে। অনেক চেষ্টা করেও পরিচালকরা রাজি করাতে পারেননি সঞ্জয়-মাধুরীকে। এ বিষয়ে মাধুরীরই আপত্তি ছিল বেশি।

তবে এতবছর পর কীভাবে দুজন আবারো এক হতে যাচ্ছেন? এ প্রশ্নই ঘুরপাক খাচ্ছে সিনেমা সংশ্লিষ্টদের মনে। সবার একটাই প্রশ্ন কী কারণে ‘কলঙ্ক’ ছবিতে সঞ্জয়ের বিপরীতে কাজ করতে রাজি হয়েছেন মাধুরী? কারণটিও জানা গেল অনায়েসেই। শুধুমাত্র একটি শর্তে সঞ্জয়ের বিপরীতে অভিনয় করতে রাজি হয়েছেন বলিউডের নন্দিত এ নায়িকা।

ছবিটির পরিচালক-প্রযোজকরা মাধুরী দীক্ষিতকে নিশ্চিত করেন যে, সিনেমাটিতে সঞ্জয়ের সঙ্গে তাকে খুব বেশি দৃশ্যে অভিনয় করতে হবে না। ছবির গল্প এমনভাবে তৈরি করা হয়েছে। তাদের যাতে কাছাকাছি হয়ে শট দিতে না হয় সেজন্য কোনো অন্তরঙ্গ দৃশ্যও থাকবে না। এ বিষয়টি নিশ্চিত হওয়ার পরই ছবিটিতে কাজ করতে রাজি হন মাধুরী।

উল্লেখ্য, করণ জোহরের এ ছবিতে অভিনয় করার কথা ছিল প্রয়াত অভিনেত্রী শ্রীদেবীর। কিন্তু তার মৃত্যুর পর পরিচালক অভিষেক বর্মণ দিশেহারা হয়ে পড়েন। তিনি চান এই চরিত্রে বলিউডের আশি থেকে নব্বই দশকের জনপ্রিয় কোনো তারকা অভিনয় করুক। সেই আশায়ই মাধুরীর কাছে ছুটে যান তারা।

তারকাবহুল এ ছবিতে সঞ্জয়-মাধুরী ছাড়াও অভিনয় করবেন আলিয়া ভাট, বরুণ ধাওয়ান, আদিত্য রায় কাপুর ও সোনাক্ষী সিনহা। ছবিটি মুক্তি পাবে আগামী বছরের ১৯ এপ্রিল।

Print Friendly, PDF & Email