অভিযোগ করা বিএনপির পুরনো অভ্যাস : কাদের

খুলনা সিটি নির্বাচন নিয়ে বিএনপির অভিযোগকে ‘পুরনো অভ্যাস’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার বিকেলে ধানমন্ডি ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির এ অভিযোগ পুরনো। এটা তাদের ভাঙা রেকর্ড। আওয়ামী লীগ ক্ষমতায় থাকাকালীন রাজশাহী, সিলেট, বরিশালসহ ৫ সিটিতে জিতেছিল। কিন্তু তারপরও তারা রেজান্ট নিয়েও নালিশ করেছিল। কাজেই এটা তাদের পুরনো অভ্যাস।

স্যাটেলাইট নিয়ে বিএনপির সমালোচনা প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যারা দেশ-জাতির সাফল্যকে মেনে নিতে পারে না, হীনমন্যতায় তাদের কোনো জুরি নেই। আমি তো আগেই বলেছি- তাদের দেশপ্রেম নিয়েও মানুষ সন্দেহ করতে শুরু করেছে।

তিনি বলেন, এই স্যাটেলাইটের মালিক বাংলাদেশ এবং দেশের ১৬ কোটি মানুষ। আমরা বিএনপিকেও এর সঙ্গে যুক্ত করি। কিন্তু কেন দুইজন মানুষের কাছে নিচ্ছে? কোন সেই দুইজন মানুষ? এর তথ্য-প্রমাণ বিএনপিকে দিতে হবে। যদি না করতে পারে তার জন্যও তাদের উচ্চমূল্য দিতে হবে।

সেতুমন্ত্রী বলেন, অনেক ছোট-মাঝারি অর্জনের সঙ্গে কতগুলো বড় বিজয়ও হচ্ছে। মোটাদাগে বলতে গেলে তিনটির কথা বলতে হয়। একটি সীমান্ত বিজয়, সমুদ্র বিজয়। এখন হচ্ছে মহাকাশ বিজয়। আজকে বঙ্গবন্ধু স্যালেলাইট ফ্লোরিডার অরল্যান্ডো থেকে যে ঐতিহাসিক শুভ সূচনা করলো সেটা এখন অন দ্য ওয়ে টু অরবিট। এটা আমাদের জন্য বিশাল বিষয়।

তিনি বলেন, বিশেষ করে যারা সম্প্রচারের সঙ্গে যুক্ত। এতদিন আমরা ভাড়া করে স্পেস নিয়ে সম্প্রচার করতাম। এখন আমরা নিজেরাই নিজেদের সামর্থ দিয়ে সম্প্রচার করতে পারবো। এবং আমাদের যেটা সাশ্রয় সেটা এক্সপোর্ট করে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা অর্জনের স্বর্ণদুয়ার উন্মোচিত হলো। তার মানে সমৃদ্ধির আরেকটি ধাপ আমরা অতিক্রম করলাম। এটা শুধু বিজয় নয়, এটা ঐতিহাসিক বিজয়। শুধু সাফল্য নয়, ঐতিহাসিক সাফল্য।

Print Friendly, PDF & Email