সন্দ্বীপে আসাদুল বারী ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে ইফতার সামগ্রী বিতরণ

পবিত্র মাহে রমজানের আর মাত্র একদিন বাকী। এরই মধ্যে ধর্মপ্রান মুসলিম ভাইয়েরা রমজানের অগ্রিম প্রস্তুতি স্বরুপ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রীর সাথে ইফতার সামগ্রী সংগ্রহ করছে। কিন্তু সমাজের সুবিধা বঞ্চিত, অসচ্ছল ও গরীব মেহনতি মানুষ যাদের “নুন আনতে পানতা ফুরায়” যারা তিন বেলা খাবার জোগাড় করতে রীতিমত যুদ্ধ করতে হয়, এক বেলা খায়তো একবেলা উপোস করে কোনমতে জীবকা নির্বাহ করে তাদের এই ইফতার সামগ্রী সংগ্রহতো অলীক স্বপ্ন।

আত্ম মানবতার সেবায় তাদের পাশে দারিয়েছে আসাদুল বারী ফাউন্ডেশন। আজ ১৫ ই মে মঙ্গলবার সকাল ১০ টায় চট্টগ্রাম জেলার সন্দ্বীপ থানার হারামিয়া ইউনিয়নের তাজালী বাড়ীতে উক্ত ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে ইফতার সামগ্রী বিতরণের আয়োজন করা হয়। সুবিধা বঞ্চিত মানুষের মাঝে মানসম্মত ১০ কেজি চাউল, ২ কেজি চনা, ২ কেজি চিনি, ২ কেজি পেয়াজ, ১ লিটার সয়াবিন তেল ও ২৫০ গ্রাম খেজুরের একটি করে প্যাকেজ এক হাজার অসচ্ছল পরিবারের মধ্যে বিতরণ করা হয়। উক্ত বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে বিতরণ কার্যক্রম উদ্ভোধন করেন সন্দ্বীপ উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্বনাব নুরুল হুদা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম. মিলাদ উদ্দিন মুন্না, সন্দ্বীপ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস কামাল বাবু ও সন্দ্বীপ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ ফজলুল করিম এবং যুক্তরাষ্ট্র হতে ভিডিও কনফারেন্সে যোগদান করেন আসাদুল বারী ফাউন্ডশনের কর্ণধার বিশিষ্ট সমাজসেবক, বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব আসাদুল বারী প্রকাশ মানিক হাজীসহ উনার দুই কৃতি সন্তান মোঃ মনিরুল ইসলাম মনির ও সন্দ্বীপ এডুকেশন সোসাইটির (ইউ, এস, এ) এর সহ-সাধারন সম্পাদক মোঃ গোলাম সারোয়ার বারী মিলাদ।

উক্ত কার্যক্রমে অারো উপস্থিত ছিলেন লিনিয়েন্ট ইন্ডা. লি. এর ব্যবস্থাপনা পরিচালক ও আসাদুল বারী ফাউন্ডশনের সমন্বয়ক মোহাঃ মোছাদ্দেক হোসেন ও মোঃ আফছার উদ্দিন প্রমুখ। উল্লেখ্য গত এক যুগ যাবৎ প্রচার বিমোখ বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব আসাদুল বারী মানিক মানব কল্যাণে তাঁর প্রতিষ্ঠিত আসাদুল বারী ফাউন্ডেশন মাধ্যমে প্রতি রজমানে এরুপ ইফতার সামগ্রী বিতরণ, গরিব ও অসচ্ছল পরিবারের মেয়েদের বিয়েতে নগদ অর্থ সহায়তা এবং এলাকার গরিব রোগীদের চিকিৎসা ব্যয় বাবদ নগত অর্থ সহায়তা প্রদান করে আসছেন।

Print Friendly, PDF & Email