বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে Enabling Inclusive WASH Services in Bangladesh শীর্ষক জাতীয় কর্মশালা অনুষ্ঠিত

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে ও আইএফআরসির সহযোগিতায়National Workshop on Enabling Inclusive WASH Services in Bangladesh (বাংলাদেশে সমন্বিত ওয়াস কার্যক্রম ) শীর্ষক দিনব্যাপী এক জাতীয় কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় সরকারি কর্মকর্তা, বিভিন্ন আন্তর্জাতিক ও জাতীয় প্রতিষ্ঠানের প্রতিনিধি, সাংবাদিক, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, Habitat for Humanity, ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ রেড ক্রস এন্ড রেড ক্রিসেন্ট সোসাইটিজ (ওঋজঈ) ও পার্টনার অফ ন্যাশনাল সোসাইটিজ (PNS) এর সিনিয়র প্রতিনিধিরা অংশগ্রহণ করবেন। এছাড়াও কর্ম এলাকার (গোপলগঞ্জ ও রংপুর) ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, ইউনিট সেক্রেটারি, স্কুল ম্যানেজিং কমিটি ও সিডিসি কমিটির সদস্যসহ ১২৭ জন প্রতিনিধি এই কর্মশালায় অংশগ্রহণ করেন।

আজ ১৫ মে ২০১৮ মঙ্গলবার সকাল সাড়ে ৯ টায় জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এর প্রধান কার্যালয়ের মিলনায়তনে অনুষ্ঠিত কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাখেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান ও সদস্য, আইএফআরসি গভর্নিং বোর্ড প্রফেসার ডাঃ মোঃ হাবিবে মিল্লাত, এমপি। সভাপতিত্ব করেন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী এ কে এম ইব্রাহিম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন আলেকজান্ডার মিকাদেজ (সাশা) অপারেশন ম্যানেজার (বন্যা অপারেশন) আইএফআরসি, বাংলাদেশ এবং মোঃ আবুল বাশার সিনিয়র ম্যানেজার,Habitat for Humanity International Bangladesh ।

প্রধান অতিথি প্রফেসার ডাঃ মোঃ হাবিবে মিল্লাত, এমপি বলেন ‘শুধুমাত্র হাত ধোয়া চর্চার মাধ্যমে আমরা বাংলাদেশের সামগ্রিক ওয়াশ কার্যক্রমের ইতিবাচক ফলাফল নিয়ে আসতে পারি। ষোল কোটি মানুষের বাংলাদেশে এককভাবে এধরণের কোনো উদ্যোগ সফল করা সম্ভবপর নয়। তাই আমাদের প্রয়োজন সামগ্রিক উদ্যোগ গ্রহণ। তিনি আশা প্রকাশ করেন আজকের এই জাতীয় ওয়াশ বিষয়ক কর্মশালার মাধ্যমে দেশজুড়ে ওয়াশ কার্যক্রম ছড়িয়ে দেয়া সম্ভব হবে।

Print Friendly, PDF & Email