রাজস্থানকে হারিয়ে প্লে-অফের আরও কাছে কলকাতা

ইডেনে শেষ চারের লড়াইয়ে আরও এক ধাপ এগিয়ে গেল কলকাতা নাইট রাইডার্স। মঙ্গলবার (১৫ মে) টসে হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে বরাবরের মতো বিধ্বংসী শুরু করে জস বাটলার ও রাহুল ত্রিপাঠী।মাত্র ৪.৫ ওভারে ওপেনিং জুটি তুলে ৬৩ রান। ১৫ বলে ২৭ করে রাসেলের শিকার হয়ে ফিরেন ত্রিপাঠী। ব্যর্থতার বৃত্তে থাকা অধিনায়ক রাহানে মাত্র ১১ রান করেন।

দলের সেরা তারকা বাটলার এদিন ঝড় তুললেও সেটাকে বড় ইনিংসে পরিণত করতে পারেনি। দলীয় ৮৬ রানের মাথায় ২২ বলে ৩৯ রান করে ফিরেন ইংলিশ এই ওপেনার। কলকাতার চায়নাম্যান বোলার কুলদীপ যাদবের ঘুর্ণি জাদুতে ধুমরেমুচড়ে যায় রাজস্থানের টপ অর্ডার। শেষ দিকে জয়দেব উনাদকাটের ১৮ বলে ২৬ রানে মান বাঁচিয়েছে রাজস্থান।

রাহানের দলের দেওয়া মাত্র ১৪৬ রানের টার্গেটে ব্যাট করেত নেমে শুরুতেই কলকাতাকে উড়ন্ত সূচনা এনে দেন নারিন। ৭ বলে নারিন করেন ২১ রান। যেখানে তিনি ২টি করে চার ও ছক্কা হাঁকান। উথাপ্পা ও রানাকে হারিয়ে কিছুটা বিপদে পরলেও লিন-কার্তিকের জুটি সেই বিপদ ভালো ভাবেই সামাল দেয়। লিন ৪৫ রানে ফিরলেও কার্তিক ৩১ বলে ৪১ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। চার উইকেট নিয়ে ম্যাচ সেরা হয় কলকাতার কুলদীপ যাদব।

এই জয়ের ফলে পয়েন্ট টেবিলের ৩ নাম্বারে উঠে এসেছে কলকাতা।তবে দলটির এখনো প্লে-অফ নিশ্চিত হয়নি।

Print Friendly, PDF & Email