চট্টগ্রাম প্রেস ক্লাব সম্মুখে মালিক-শ্রমিকদের মানববন্ধন

অবিলম্বে ম্যাক্সিমা গাড়ীর রোড পারমিট
প্রদান করে চলাচলের ব্যবস্থা করুন

চট্টগ্রাম মহানগর এলাকায় চলাচলরত ম্যাক্সিমা অটোটেম্পু গুলোর রোড পারমিট প্রদানের দাবীতে মালিক-শ্রমিক যৌথ মানববন্ধনে বক্তারা অবিলম্বে ম্যাক্সিমা ও এইচ পাওয়ার গাড়ী গুলোর রোড পারমিট প্রদান করে নগরীতে অবাধ চলাচলের ব্যবস্থা গ্রহণের জন্য মেট্টো আরটিসি’র চেয়ারম্যান, সিএমপি কমিশনারের প্রতি আহবান জানান।
আজ ১৬মে সকাল ১০টায় চট্টগ্রাম প্রেস ক্লাব সম্মুখে মালিক সমিতির নেতা জাফর কোম্পানীর সভাপতিত্বে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন মালিকদের পক্ষে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের অন্যতম নেতা হারুনুর রশীদ, মো: সিরাজ, মো: আজাদ, রহিমা বেগম, মো: ইয়াছিন ও কাজী শামসুল আলম এবং শ্রমিকদের পক্ষে মো: বাবুল মিয়া, জানে আলম ও জাহেদ প্রমুখ।
মানববন্ধনে নেতৃবৃন্দরা বলেন, ম্যাক্সিমা অটোটেম্পু গুলো আমদানী করার পর থেকে নগরী ও জেলা গুলোতে যথাযথ নিয়মে চলে আসলেও হঠাৎ প্রশাসন এ গাড়ী গুলোর রোড পারমিট বন্ধ করে দিয়ে নগরীতে চলাচলে বাধা প্রদান করছে। একটি মহলের ষড়যন্ত্র মূলক মামলার অযুহাত দেখিয়ে প্রশাসন গাড়ী গুলো বন্ধ রেখেছে অথচ মামলাটি উচ্চ আদালত কর্তৃক স্থগিত রাখা হয়েছে।
মানববন্ধনে নেতৃবৃন্দরা জানান, স্বয়ং ডেপুটি এটর্নি জেনালের এই মামলা স্থগিত হওয়ায় গাড়ী গুলো চলাচলে এবং রোড পারিমিট পেতে আর কোন বাধা নেই বলে আমাদের জানিয়েছে।
নেতৃবৃন্দ প্রশাসনের গড়িমসির কারণে আজ অনেক শ্রমিক ও মালিক বেকার হয়ে মানবেতন জীবন যাপন করছে। মালিক ও শ্রমিকরা অবিলম্বে এই গাড়ী গুলোর রোড পারমিটসহ চলাচলের জন্য কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানান।
নেতৃবৃন্দরা আগামী ১সপ্তাহের মধ্যে কার্যকর ব্যবস্থা না নিলে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের নেতৃবৃন্দের সাথে আলোচনা করে সংবাদ সম্মেলনের মাধ্যমে অবরোধসহ কঠোর কর্মসূচী দেয়ার ঘোষণাও দেন।

Print Friendly, PDF & Email