বান্দরবানে মাহে রমজানের পবিত্রতা রক্ষা এবং দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত

কৌশিক দাশ ( বান্দরবান প্রতিনিধি ) :
বান্দরবানে মাহে রমজানের পবিত্রতা রক্ষার্থে এবং দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার লক্ষ্যে ব্যবসায়ীদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
কনজ্যুমার এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) বান্দরবান জেলা শাখা ও বান্দরবান বাজার ব্যবসায়ী সমিতির আয়োজনে বান্দরবান বাজারে এই মতবিনিময় সভা অনুষ্টিত হয়।
এই উপলক্ষ্যে বুধবার সকালে বান্দরবানের মুক্তমঞ্চ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়,র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে বান্দরবান বাজারে সভাস্থলে এসে শেষ হয়। র‌্যালীতে ব্যানার ও প্ল্যার্কাড হাতে নিয়ে বিভিন্ন ব্যবসায়ী সংগঠন ও জনপ্রতিনিধিরা অংশ নেয়।

পরে বান্দরবান বাজারে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় । কনজ্যুমার এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) বান্দরবান জেলা শাখার সভাপতি মোঃ মনিরুল ইসলাম মনুর সভাপতিত্বে এসময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। সভায় ৬৯ পদাতিক ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ যুবায়ের সালেহীন (পিএসসি),জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন, পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য মোঃ শফিকুর রহমান,কাজল কান্তি দাশ,পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর সহ বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

এ সময় অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, বাংলাদেশের ধর্মপ্রাণ মুসলমানের জন্য রমজান মাসটি অত্যন্ত তাৎপর্যপূর্ণ। এই মাসে মানুষের যাতে কোনরকম ভোগান্তি পোহাতে না হয়, সেজন্য সকলকে আন্তরিক থাকতে হবে। জনসাধারণ যাতে সেহেরি ও ইফতারের সময় বিদ্যুতের অভাবে কষ্ট না পায় সে ব্যাপারে পর্যাপ্ত ব্যবস্থা নিতে হবে।

এসময় বক্তারা, রমজানের পবিত্রতা রক্ষা, দ্রব্যমূল্যর দাম নিয়ন্ত্রণে রাখা,ভেজাল খাদ্য পরিবেশন থেকে বিরত থাকা ও ফরমালিনযুক্ত দ্রব্য বিক্রয় না করে জনসাধারণের সেবার জন্য ব্যবসায়ীদের অনুরোধ জানান।

Print Friendly, PDF & Email