মৃত্যুর মুখ থেকে ফিরলেন হেমা মালিনী

ভারতের এক সময়ের বিখ্যাত অভিনেত্রী, পরিচালক ও প্রযোজক হেমা মালিনী হয়ে ছিলেন একটি বড় দুর্ঘটনার মুখোমুখি। মৃত্যুকে খুব কাছে থেকে দেখেই যেনো ফিরে এলেন তিনি। হেমা মালিনী বর্তমানে রাজনৈতিক দল বিজেপির সাংসদ। দলের এক জনসভায় যোগ দিয়ে ফেরার সময় ঝড়ের কবলে পড়েন তিনি। তার গাড়ির সামনে আছড়ে পড়ে আস্ত একটি গাছ। অল্পের জন্য রক্ষা পান হেমা মালিনী।

রোববার মাথুরার কাছে মিথাউলি গ্রামে এক জনসভার আয়োজন করা হয়েছিল। সেখানেই বক্তব্য রাখতে গিয়েছিলেন বিজেপির সাংসদ হেমা মালিনী। ফিরে আসার সময় আচমকা ঝড় শুরু হয়। ঝড়ের প্রকোপে তার কনভয়ের সামনে গাছ পড়ে যায়। চালক সময়মতো গাড়ি থামিয়ে দেওয়ায় প্রাণে বেঁচে যান অভিনেত্রী।

পরে গাছ সরানো হলে হেমা মালিনী দুর্ঘটনা এড়িয়ে সুস্থভাবে বাড়ি ফিরতে সক্ষম হন। এর আগেও দুর্ঘটনার কবলে পড়েছিলেন হেমা মালিনী। ২০১৫ সালে মাথুরা থেকে জয়পুর যাওয়ার পথে রাজস্থানের দৌসায় দুর্ঘটনার কবলে পড়ে তার গাড়ি। উলটো দিক থেকে আসা একটি গাড়ির সঙ্গে মুখোমুখি সংঘর্ষে পাঁচ বছরের শিশুর মৃত্যু হয়। অভিনেত্রীর মাথা ফেটে যায়।

জানা গেছে, রোববারের আচমকা ঝড়-বৃষ্টিতে পুরো উত্তর ভারত ক্ষতিগ্রস্ত হয়েছে। পঞ্চাশেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে উত্তর প্রদেশ।

উল্লেখ্য, ১৯৬৮ সালে স্বপ্ন কা সওদাগর চলচ্চিত্রের মাধ্যমে রূপালি পর্দায় অভিষিক্ত হন। তিনি নায়ক ধর্মেন্দ্র ও রাজেশ খান্নার সঙ্গে জুটি হয়ে অনেক হিট চলচ্চিত্রে অভিনয় করেন। ১৯৭৭ সালে তিনি বিখ্যাত ড্রিম গার্ল চলচ্চিত্রে অভিনয়ে সুখ্যাতি অর্জন করে ড্রিম গার্ল উপাধি লাভ করেন। সর্বমোট ১১ বার ফিল্ম ফেয়ার পুরস্কারে সেরা অভিনেত্রী হিসেবে মনোনয়ন পান। ২০০০ সালে তিনি পদ্মশ্রী সম্মাননা লাভ করেন।

Print Friendly, PDF & Email