আবারো চলন্ত ট্রেনে পাথর,অল্পের জন্য রক্ষা পেল কয়েজন যাত্রী…! ব্রাহ্মণবাড়িয়া স্টেশন পার হবার পর হটাত বিকট শব্দে কেবিনের ভেতর বিশাল একটি পাথর...

ফেইস বুক থেকে খবরঃ৪জুন(রাত্র)

সুবর্ণ ট্রেনের সাপ্তাহিক বন্ধ থাকায় আজ জরুরি কাজে ঢাকা যাচ্ছি চট্টলার কেবিনে করে।ব্রাহ্মণবাড়িয়া স্টেশন পার হবার পাঁচ মিনিট পর হটাত বিকট শব্দে কেবিনের ভেতর এসে পড়ল বিশাল একটি পাথর।কেবিনের দেয়ালে পড়ে ভেঙে দুটুকরো হয়ে গেছে।আমি এবং কেবিনের অন্যরা অল্পের জন্য বেচে গেলাম।কারো মাথায় পড়লে মৃত্যুও হতে পারত।

ইদানীং নির্দিষ্ট কিছু এলাকায় প্রায়শই ট্রেনে পাথর নিক্ষেপের ঘটনা ঘটছে।কিছুদিন আগেই একজন রেলকর্মী মারা গিয়েছে।আগেও এমন ঘটনায় যাত্রী মারা গেছেন,অনেকে আহত হয়েছেন।আজকের পাথরের গতি দেখে এটাকে ছোটদের নয় বরং বড় কারো কাজ বলে মনে হয়েছে।কবে যে এদের বোধোদয় হবে?রেল কর্তৃপক্ষ রেল লাইনের নিকটবর্তী এলাকায় এমপি, চেয়ারম্যান,মেম্বার,স্কুল-কলেজের শিক্ষকদের সহযোগিতা নিয়ে সচেতনতা তৈরি করতে পারেন।পাথর নিক্ষেপকারীকে ধরিয়ে দিতে পঞ্চাশ হাজার থেকে একলক্ষ টাকা পর্যন্ত পুরস্কার ঘোষণা করলে সুফল আসতে পারে।

তবে কারো কারো ধারণা রেলের প্রতি মানুষের আস্থা নষ্ট করতে বাস ব্যবসায়ীদের এটা পরিকল্পিত ষড়যন্ত্র কিংবা অন্য কোন দূষকৃতকারীরাই এই দূর্ঘটনা ঘটিয়ে থাকতে পারেন।

-ইমাম হোসেন মিল্লাত(ফেইস বুক বন্ধু তথ্য০৪/০৬/১৮ইং)ছবি–সংগৃহিত

Print Friendly, PDF & Email