যাত্রাপথে নিজের নিরাপত্তা নিজেকেই নিতে হবে : গাজীপুরে আইজিপি


মুহাম্মদ আতিকুর রহমান (আতিক), গাজীপুর জেলা প্রতিনিধি ঃ
অপরিচিত কারও কাছ থেকে কিছু গ্রহণ করা বা খাওয়া কোনো ক্রমেই উচিত হবে না। ঈদে যাত্রাপথে নিজের নিরাপত্তা নিজেকেই নিতে হবে। বললেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) জাবেদ পাটোয়ারী।

১৩ জুন বুধবার দুপুরে গাজীপুরের চান্দনা-চৌরাস্তা এলাকায় ঈদ উপলক্ষে স্থাপিত পুলিশের কন্ট্রোল রুম উদ্বোধনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। আইজিপি বলেন, যাত্রা পথে অপরিচিত কারো কাছ থেকে কিছু নেওয়া বা খাওয়া কোনো ক্রমেই উচিত হবে।

তিনি বলেন, সম্প্রতি অজ্ঞান পার্টির বেশ কিছু গ্যাং ধরা পড়েছে। প্রায়ই দেখা যায় যারা অজ্ঞান পার্টি বা মলম পার্টির হাতে পড়ছেন, তারা না জেনে হয়তো যাত্রীবেশে পাশে বসা কারও সঙ্গে আলাপ করছেন। একপর্যায়ে ওই ব্যক্তি হয়তো তাকে পকেট থেকে চকলেট বের করে দিচ্ছেন বা রাস্তা থেকে কিনে ডাব খাওয়ালেন, এরপর যাত্রী আর কিছু বলতে পারেন না। এই বিষয়গুলো খেয়াল রাখতে হবে।

ঈদে ঘরমুখী মানুষের যাত্রা নির্বিঘœ করতে ও তাদের সার্বিক নিরাপত্তায় পুলিশের পক্ষ থেকে সমন্বিত উদ্যোগ নেওয়া হয়েছে বলেও জাবেদ পাটোয়ারী জানান।

এ সময় ঢাকা রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, হাইওয়ে পুলিশের ডিআইজি আতিকুল ইসলাম, ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (প্রশাসন) আনোয়ার হোসেন, গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ, হাইওয়ে পুলিশের পুলিশ সুপার শফিকুল ইসলামসহ পুলিশের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email