কমলাপুরে টিকিট প্রত্যাশীদের উপচেপড়া ভিড়

 

ট্রেনের আগাম টিকিট কিনতে দ্বিতীয় দিনেও কমলাপুর রেলওয়ে স্টেশনে উপচেপড়া ভিড় জমেছে। টিকিটের প্রত্যাশায় দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছেন ঈদুল আজহা উপলক্ষে ঘরমুখো মানুষ। ট্রেনের এই আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে বুধবার থেকে, চলবে ১২ আগস্ট পর্যন্ত।

টিকিট বিক্রির প্রথম দিন বুধবার কমলাপুর স্টেশনে ছিল টিকিট প্রত্যাশীদের দীর্ঘ সারি। দ্বিতীয় দিন আজ বৃহস্পতিবার ভিড় আরো বেড়েছে। ভোর থেকেই অনেকে এসে লাইনে দাঁড়ান। প্রতিটি কাউন্টারের সামনে থেকে টিকিট প্রত্যাশীদের দীর্ঘ লাইন গিয়ে ঠেকেছে স্টেশনের বাইরে। সব মিলিয়ে ঈদের অগ্রিম টিকিট সংগ্রহ করতে আসা মানুষের ভিড় অন্যান্যবারের মতোই।

সকাল আটটা থেকে ২৬টি কাউন্টার থেকে টিকিট দেওয়া হচ্ছে। ঢাকা ও চট্টগ্রাম স্টেশন থেকে টিকিট দেওয়া হচ্ছে। বুধবার দেওয়া হয় ১৭ আগস্টের টিকিট। আজ দেওয়া হচ্ছে ১৮ আগস্টের টিকিট। ১০ আগস্ট ১৯ আগস্টের, ১১ আগস্ট ২০ আগস্টের এবং ১২ আগস্ট ২১ আগস্টের অগ্রিম টিকিট দেওয়া হবে।

একইভাবে ১৫ আগস্ট থেকে শুরু হবে ঈদ ফেরত যাত্রীদের জন্য ট্রেনের আগাম টিকিট বিক্রি। ঈদ ফেরত অগ্রিম টিকিট রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট স্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় সকাল ৮টায় বিক্রি শুরু হবে। ২৪ আগস্টের ফিরতি টিকিট দেওয়া হবে ১৫ আগস্ট। একইভাবে ১৬, ১৭, ১৮ ও ১৯ আগস্ট যথাক্রমে পাওয়া যাবে ২৫, ২৬, ২৭ ও ২৮ আগস্টের টিকিট।

এদিকে আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ঘরমুখো মানুষের জন্য দূরপাল্লার বাসের আগাম টিকিট বিক্রি মঙ্গলবার থেকে শুরু হয়েছে। বাসের আগাম টিকিট বিক্রির দিন ধার্য ছিল গত রবিবার।  কিন্তু দূরপাল্লার বাস চলাচল বন্ধ থাকায় বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন টিকিট বিক্রির সিদ্ধান্ত পরিবর্তন করে।

Print Friendly, PDF & Email