কোরবানীর ঈদে ঘরমুখো মানুষের চলাচলে নির্বিঘ্নে করতে ভ্রাম্যমান আদালতের বিশেষ অভিযান জেলা প্রশাসন চট্টগ্রামের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম ও আবদুস সামাদ শিকদারের নেতৃত্বে

নিজস্ব প্রতিবেদক:২১আগষ্ট
২০আগষ্ট সোমাবার সকাল সাড়ে ১১ টা থেকে দুপুর ২.৩০ টা পর্যন্ত আসন্ন ঈদুল আযহা উপলক্ষে মহাসড়কে ঘরমুখো জনগণের ঈদযাত্রা নির্বিঘ্নে করতে জেলা প্রশাসন চট্টগ্রামের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তৌহিদুল ইসলাম ও আবদুস সামাদ শিকদারের নেতৃত্বে র্যা ব-৭ ও বিআরটিএ সহযোগে চট্টগ্রাম মহানগরীর গুরুত্বপূর্ণ বাসস্টেশন গুলোতে ভ্রাম্যমান আদালতের বিশেষ অভিযান পরিচালিত হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তৌহিদুল ইসলাম পরিচালিত অভিযানে শাহ আমানত,কর্ণফুলী নতুন ব্রীজ বাস স্টেশনে ও কর্ণফুলী ব্রীজের অপর তীরে মইজ্যারটেক স্টেশনে চট্টগ্রাম মহানগর টু কক্সবাজার, বাঁশখালী, চন্দনাইশ, সাতকানিয়া, বান্দরবান রুটে অতিরিক্ত ভাড়া আদায়, বাস কাউন্টারে রুট অনুযায়ী টিকেটের মূল্য তালিকা না থাকার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন,২০০৯ অনুয়ায়ী ৭ টি বাস কাউন্টার কে মোট ২০৫০০ টা জরিমানা করা হয়েছে। এর মধ্যে বাঁশখালী বাস কাউন্টারকে ১০০০০ টাকা জরিমানা করেন। কর্ণফুলী নতুন ব্রীজ,চাক্তাইস্থ শ্যামলীমা,ইউনিক, এস আলম, মারসা, সানলাইন বাস সার্ভিসের প্রতিটি কাউন্টারের ম্যানেজারকে বাস কাউন্টারে রুট অনুযায়ী টিকেটের মূল্য তালিকা না থাকার দায়ে ২০০০ টাকা করে জরিমানা করা হয়েছে।

কর্ণফুলী নতুন ব্রীজ বাস স্টেশনে ও কর্ণফুলী ব্রীজের অপর তীরে মইজ্যারটেক স্টেশনে পরিচালিত অভিযানের সময় ড্রাইভিং লাইসেন্স না থাকায়, গাড়ির রেজিস্ট্রেশন কার্ড, রুট পারমিট,ফিটনেস ও ইন্সুরেন্স না থাকায় ৪ টি মামলায় ৪ টি পরিবহনে ৫২০০ টাকা জরিমানা করা হয়েছে। মোট ১১ মামলায় ২৫৭০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এ অভিযানের সময় র্যা ব-৭ এর সদস্যদের নেতৃত্বে ছিলেন এএসপি তারেক আজিজ। প্রসিকিউটর হিসেবে ছিলেন বিআরটিএ এর জনাব সালাউদ্দিন আহমেদ।

Print Friendly, PDF & Email