আজীবন সম্মাননায় ভূষিত হচ্ছেন সুবীর নন্দী

দীর্ঘ ক্যারিয়ারে অসংখ্য পুরস্কার ও স্বীকৃতি পেয়েছেন নন্দিত কণ্ঠশিল্পী সুবরী নন্দী। এবার সেই তালিকায় হচ্ছে আরো একটি অনন্য পুরস্কার। চ্যানেল আই সংগীত পুরস্কারে আজীবন সম্মাননা পাচ্ছেন গুণী এই গায়ক।

আগামী ২১ সেপ্টেম্বর আজীবন সম্মাননাসহ ১৬টি বিভাগে আনুষ্ঠানিকভাবে এই পুরস্কার দেওয়া হবে। ‘চ্যানেল আই সংগীত পুরস্কার’-এর এক যুগ পূর্তির উৎসব এটি। পুরস্কার দেওয়ার ফাঁকে ফাঁকে সাংস্কৃতিক পর্বে অংশগ্রহণ করবেন একঝাঁক তারকাশিল্পী।

এই পুরস্কার অনুষ্ঠানের প্রকল্প পরিচালক ইজাজ খান স্বপন বলেন, এবারের আয়োজন হবে ঢাকার বাইরে হবিগঞ্জের ‘দ্য প্যালেস লাক্সারি রিসোর্টে’। চলতি বছর থেকে আধুনিক, ছায়াছবির গান, নজরুলসংগীত, রবীন্দ্রসংগীত ও পল্লিগীতিতে ‘গোল্ডেন ভয়েস পুরস্কার’ অন্তর্ভুক্ত করা হয়েছে। ইতিমধ্যেই জমা পড়া গান থেকে বিচারকেরা প্রাথমিক মনোনয়নের কাজ সম্পন্ন করেছেন।

জানা গেছে, এবার বিচারক প্যানেলে ছিলেন ফেরদৌসী রহমান, আজাদ রহমান, গাজী মাজহারুল আনোয়ার, ফরিদা পারভীন, শেখ সাদী খান, তপন মাহমুদ, মকসুদ জামিল মিন্টু, মুশফিকুর রহমান গুলজার, আনিসুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, কয়েক যুগ ধরেই গানের জগতকে সমৃদ্ধ করে চলেছেন এ শিল্পী। ‘কত যে তোমাকে বেসেছি ভালো’, ‘হাজার মনের মাঝে’, ‘আমার এই দুটি চোখ’, ‘কেন ভালোবাসা হারিয়ে যায়’, ‘বন্ধু হতে চেয়ে তোমার’, ‘পাখিরে তুই’সহ অসংখ্য সাড়া জাগানো গান উপহার দিয়েছেন তিনি। অডিও এবং চলচ্চিত্রের বহু গানেও তার কণ্ঠের মুগ্ধতা বহমান।

Print Friendly, PDF & Email