চাঁপাইনবাবগঞ্জে বই ও লিফলেটসহ ৪ জেএমবি সদস্য গ্রেফতার

 

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার আমলাইন এলাকায় অভিযান চালিয়ে উগ্রবাদী বই ও লিফলেটসহ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির ৪ সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে বলে জানিয়েছে র‌্যাব। সোমবার রাত সোয়া ১২টার দিকে তাদের গ্রেফতার করা হয়।

সোমবার বেলা ১১টায় চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্পে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে র‌্যাব-৫ এর উপ-অধিনায়ক মেজর শিবলী মোস্তফা এ তথ্য জানান।

গ্রেফতারকৃতরা হলেন জেলার গোমস্তাপুর উপজেলার বেনীচক গ্রামের মুজিবুর রহমানের ছেলে জিয়াউর রহমান ওরফে জিয়া (৩৬), নন্দলালপুর গ্রামের মৃত হারুনুর রশিদের ছেলে মনিরুল ইসলাম ওরফে লাদেন (৩৬), শিবগঞ্জ উপজেলার রাঘবপুর গ্রামের মৃত ফজর আলীর ছেলে তৌফিকুল ইসলাম ওরফে তৌফিক ডাক্তার (৪৫) ও কানসাট কাইঠ্যাপাড়ার রুহুল আমিনের ছেলে মো. সুলাভ ওরফে সানাউল্লাহ (২২)।

উপ-অধিনায়ক মেজর শিবলী মোস্তফা জানান, জেএমবি সদস্যরা গোপন বৈঠক করছে এমন সংবাদের ভিত্তিতে নাচোল উপজেলার আমলাইন এলাকায় রাত সোয়া ১২টার দিকে অভিযান চালায় র‌্যাব-৫ এর একটি দল। এ সময় ৪টি উগ্রবাদী বই, ২০টি উগ্রবাদী হ্যান্ড নোট ও লিফলেটসহ জেএমবি সদস্য জিয়া, তৌফিক ডাক্তার ও সানাউল্লাকে গ্রেফতার করা হয়। পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী মনিরুল ইসলাম ওরফে লাদেনকে তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়।
তারা জেএমবির সক্রিয় সদস্য বলেও দাবি করেন র‌্যাবের ওই কর্মকর্তা।

Print Friendly, PDF & Email