টি-টোয়েন্টি সিরিজও দাপটের সঙ্গে জিতলো ভারত

টেস্ট এবং ওয়ানডের বাজে ফর্ম টি-টোয়েন্টিতেও অব্যাহত রাখলো ওয়েস্ট ইন্ডিজ। স্বাগতিক ভারতের সামনে দাঁড়াতেই পারলো না তারা। সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ভারতের কাছে এক প্রকার নাস্তানাবুদ হয়েই হেরেছে তারা। মূলত রোহিত শর্মার দারুণ ব্যাটিংয়ের কল্যাণেই উইন্ডিজকে ৭১ রানের বড় ব্যবধানে হারিয়েছে ভারত। এর ফলে ২-০ ব্যবধানে সিরিজ জিতে টানা ৭টি টি-টোয়েন্টি সিরিজ জেতার কৃতিত্ব দেখালো তারা।

এর আগে টস জিতে রোহিত শর্মার ঝড়ে উড়ে যায় ওয়েস্ট ইন্ডিজ বোলিং লাইনআপ। তার অপরাজিত ১১১ রানের সুবাদে ১৯৫ রানের বড় সংগ্রহ পায় স্বাগতিকরা।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি হাঁকান রোহিত। ক্রিকেটের মারকাটারি এই ফরম্যাটে এত বেশি সেঞ্চুরি নেই আর কোনো ব্যাটসম্যানের। এতদিন ধরে তিন সেঞ্চুরি নিয়ে রোহিত এই রেকর্ডে ভাগ দিচ্ছিলেন নিউজিল্যান্ডের মারমুখী ওপেনার কলিন মুনরোকেও।

রোহিতকে যোগ্য সতীর্থের মতো সাহায্য করে গেছেন আরেক ওপেনার শেখর ধাওয়ান। কিন্তু পুরো ম্যাচেই অনবদ্য ছিলেন শর্মা। ৬১ বলে ৭টি ছক্কা এবং ৮টি চারের সহায়তায় ১১১ রানে শেষ পর্যন্ত অপরাজিত থেকে মাত্র ২ উইকেট হারিয়ে দলকে ১৯৫ রানের বড় সংগ্রহ এনে দেন ভারতের এই অধিনায়ক। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে পিয়েরে এবং এলেন ১টি করে উইকেট নেন।

এত বড় রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে বর্তমান টি-টোয়েন্টি চ্যাম্পিয়নরা। ওয়ান ডাউনে নামা ড্যারেন ব্রাভোর ২৩ রান ছাড়া আর কোনো ব্যাটসম্যানই বলার মতো রান করতে পারেননি। ভারতের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন ভুবনেশ্বর কুমার, বুমরাহ, খলিল এবং কুলদীব যাদব। এই সিরিজ জয়ের সুবাদে টানা ৭টি টি-টোয়েন্টি সিরিজ নিজেদের করে নিল ভারতীয় ক্রিকেট দল।

Print Friendly, PDF & Email