নির্বাচন পেছানো হবে কিনা সিদ্ধান্ত আজ

জাতীয় ঐক্যফ্রন্টের দাবিতে একাদশ জাতীয় সংসদ নির্বাচন পেছানো হবে কিনা সে বিষয়ে আজ সোমবার চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে নির্বাচন কমিশন (ইসি)। রবিবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবন থেকে বের হওয়ার সময় সাংবাদিকদের সঙ্গে এ বিষয়ে কথা বলেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

ঐক্যফ্রন্টের নির্বাচন এক মাস পেছানোর দাবির বিষয়ে জানতে চাইলে সিইসি বলেন, ‘এ বিষয়ে কমিশনারদের সঙ্গে কথা বলে জানাতে পারব। আমরা খবরটা পেয়েছি। আগামীকাল (আজ) কমিশনারদের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেব।’

এর আগে,  ইসিতে বিএনপির প্যাডে চিঠি পাঠায় জাতীয় ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোট। এতে নির্বাচনের তফসিল এক মাস পেছানোর দাবি জানানো হয়। অপরদিকে যুক্তফ্রন্ট নির্বাচনের তফসিল এক সপ্তাহ পেছানোর দাবি জানায়।

এদিকে, রাজনৈতিক জোটগুলোর দাবির পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশন (ইসি) ভোটের তারিখ পিছিয়ে দিলে তাতে আওয়ামী লীগ আপত্তি করবে না বলে জানিয়েছেন ক্ষমতাসীন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। রবিবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলীয় মনোনয়ন ফরম বিক্রির সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘নির্বাচনের শিডিউল পেছাবে কি পেছাবে না, তা সম্পূর্ণ নির্বাচন কমিশনের এখতিয়ার। যদি নির্বাচন কমিশন শিডিউল পেছায়, তবে আমাদের কোনো আপত্তি থাকবে না।’

Print Friendly, PDF & Email