খেলা

বিশ্বকাপে ভিন্ন কিছু করতে চায় আমিরাত

ওয়ানডে কিংবা টি-টোয়েন্টি- দুই সংস্করণ মিলিয়ে সাত বছর পর বিশ্বকাপে ফিরেছে সংযুক্ত আরব আমিরাত। তাদের বর্তমান দলটির একজন ছাড়া বাকি সবাই প্রথমবার খেলবেন বৈশ্বিক আসরে। তবে আমিরাতের টপ অর্ডার ব্যাটসম্যান চিরাগ সুরি প্রত্যয়ী কণ্ঠে বললেন, অস্ট্রেলিয়া আসরে নিজেদের ছাপ রাখতে চান তারা।

ভিক্টোরিয়ার জিলংয়ে রবিবার নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ দিয়ে অভিযান শুরু করবে আমিরাত।

আগে একবারই টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেছে আমিরাত। ২০১৪ সালে বাংলাদেশে অনুষ্ঠিত সেই আসরে তিন ম্যাচ খেলতে সবগুলোই তারা হেরেছিল। নিজেদের দুটি ওয়ানডে বিশ্বকাপের সবশেষটি তারা খেলেছে ২০১৫ সালে।

ডাচদের বিপক্ষে ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে চিরাগ বলেন, দীর্ঘ অপেক্ষার পর বৈশ্বিক আসরে সুযোগ পেয়ে রোমাঞ্চের দোলা অনুভব করছেন তারা।

“আমি মনে করি ছেলেরা অস্ট্রেলিয়ায় এসে বেশ রোমাঞ্চিত। ছেলেদের জন্য এটি স্বপ্নের চেয়ে কম কিছু নয়। তারা খুবই রোমাঞ্চিত। কিছুটা স্নায়ু চাপেও ভুগছে। এটি বড় টুর্নামেন্ট। এই ধরনের সুযোগ সবসময় আসে না। আমাদের জন্য অবশ্যই এটি ভালো মঞ্চ এবং আমরা অধীর হয়ে অপেক্ষা করছি।”

২৭ বছর বয়সী চিরাগের মতে, জিততে হলে নির্দিষ্ট দিনে ভালো খেলার কোনো বিকল্প নেই। তিনি বলেন, “আমি মনে করি, যে সব দল এখানে আছে, তারা সবাই ভালো দল। এজন্যই তারা বিশ্বকাপে জায়গা করে নিয়েছে। সব গ্রুপের সবাই ভালো দল এবং সবার ভালো পারফরমার আছে। তাই মূল বিষয়টা হচ্ছে পরিকল্পনা বাস্তবায়ন করা। নির্দিষ্ট দিনে যারা আরও ভালো এবং কার্যকর হতে পারবে, স্নায়ু ধরে রাখতে পারবে, তারাই জিতবে।”

“আমাদের ভালো একটি দল আছে। বর্তমানে বিশ্ব র‍্যাঙ্কিংয়ে আমরা ১২ নম্বরে (আসলে ১৩) আছি। এখানে জয়ী হতেই এসেছি আমরা। সেভাবেই আমরা খেলতে চাই।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button