নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে সংঘর্ষ, পুলিশের গাড়িতে আগুন

 

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষের সময় টিয়ারশেল ও লাঠিচার্জ করেছে পুলিশ। পরে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হলে পুলিশের গাড়িতে আগুন দেয় বিএনপির নেতাকর্মীরা। আজ বুধবার দুপুরে ওই এলাকায় এসব ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সকাল থেকে তৃতীয় দিনের মতো মনোনয়নপত্র বিক্রি শুরু হয়। এসময় মনোনয়ন প্রত্যাশীসহ নেতাকর্মীরা মিছিল ও শোভাযাত্রা নিয়ে কার্যালয়ের সামনে আসতে থাকলে পুলিশ নিষেধ করে। কিন্তু নির্দেশনা উপেক্ষা করে তারা এসব কর্মকাণ্ড করার চেষ্টা করলে বুধবার দুপুরে বিএনপি নেতাকর্মীদের উপর টিয়ারশেল ও লাঠিচার্জ করে পুলিশ। পরে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হলে পুলিশের গাড়িতে ভাঙচুর করে আগুন দেয় বিএনপির নেতাকর্মীরা। এই সংঘর্ষে পুলিশের ৮ সদস্য ও বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন বলে জানা যায়।

এদিকে, পুলিশের লাঠিচার্জে ছত্রভঙ্গ হয়ে গেছে বিএনপির নেতাকর্মীরা। কার্যালয়ের ভিতর থেকে বন্ধ করে দেওয়া হয়েছে তিনটি গেট। কয়েকজন নেতাকর্মী আহত হওয়ার অভিযোগও পাওয়া গেছে।

এ বিষয়ে পুলিশের মতিঝিল বিভাগের ডিসি মো. আনোয়ার হোসেন জানান, বিনা উস্কানিতে হামলা চালিয়ে পুলিশের ৮ সদস্যকে গুরুত্বর আহত করেছে বিএনপির নেতাকর্মীরা। একই সঙ্গে নেতাকর্মীরা পুলিশের দুইটি গাড়িতে ভাঙচুর করে আগুন দিয়েছে।

তবে এই ঘটনায় এখনও কেউ গ্রেফতার হয়নি বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email