Download WordPress Themes, Happy Birthday Wishes

রোহিঙ্গা পুনর্বাসন দীর্ঘায়িত হলে বাংলাদেশে উগ্রপন্থার সৃষ্টি হতে পারে

পানি সম্পদ উপমন্ত্রী এ.কে.এম. এনামুল হক শামীম বলেছেন, রাজনীতি করি দীর্ঘদিন ধরে। খালেদা জিয়ার বিরুদ্ধে আন্দোলন করেছি। এরশাদ এবং খালেদারা জ্বালাও-পোড়াও রাজনীতি করেছে। অপরাজনীতির দিন শেষ।

শনিবার রাত সাড়ে ৯টার দিকে শরীয়তপুর জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে শরীয়তপুর জেলা আইনজীবী সমিতির নব-নির্বাচিত নির্বাহী কমিটির শপথগ্রহণ অনুষ্ঠানে উপমন্ত্রী এসব কথা বলেন।

শামীম আরও বলেন, আমি দেখলাম আমরা খুব পিছিয়ে আছি। শুনে অবাক হলাম শরীয়তপুর জেলা ও দায়রা জজ আদালতে ৬ জন বিচারকের জন্য এজলাস নেই, ভবন নেই, লাইব্রেরি নেই, কোয়াটার নেই, জুডিশিয়াল চিফ ম্যাজিস্ট্রেটদের জন্য ভবন নেই এবং শরীয়তপুর জেলা আইনজীবী সমিতিতে ভবন প্রয়োজন। আইন মন্ত্রী ও আইন সচিবের সাথে আমার কথা হয়েছে। যে সমস্যাগুলো আছে তার সমাধান আমরা করবো ইনসাআল্লাহ।

এর আগে নব-নির্বাচিত নির্বাহী কমিটির শপথ বাক্য পাঠ করান শরীয়তপুর জেলা ও দায়রা জজ প্রশান্ত কুমার বিশ্বাস।

শরীয়তপুর জেলা আইনজীবী সমিতির পি.পি ও সভাপতি মির্জা মো. হজরত আলীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ইকবাল হোসেন অপু, শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক, শরীয়তপুরের জেলা প্রশাসক কাজী আবু তাহের, জেলা অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আল-মামুন সিকদার, জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, সাধারণ সম্পাদক অনল কুমার দে, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুর রব মুন্সী, শরীয়তপুর সিভিল সার্জন ডা. মো. খলিলুর রহমান, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি শরীয়তপুর জেলা শাখার সভাপতি আলহাজ্ব নুর মোহাম্মদ কোতোয়াল, শরীয়তপুর পৌরসভার মেয়র মো. রফিকুল ইসলাম কোতোয়াল, নড়িয়া পৌরসভার মেয়র মো. শহিদুল ইসলাম বাবু রাড়ি, জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) মো. আব্দুস সালাম খান, জেলা চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. শরিফুল ইসলাম, জেলা  অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোসা. মরিয়ম-মুন মুঞ্জুরী, শরীয়তপুরের পি.পি অ্যাডভোকেট মো. আলমগীর মুন্সী ।

এর আগে জেলা আইনজীবী সমিতির নির্বাচনে অ্যাডভোকেট আবু সাঈদ সভাপতি ও অ্যাডভোকেট মো. জহিরুল ইসলাম সাধারণ সম্পাদক, অ্যাডভোকেট মুরাদ হোসেন মুন্সী সিনিয়র সহ সাধারণ সম্পাদকসহ ২৩ সদস্য বিশিষ্ট নির্বাহী কমিটি নির্বাচিত হন।

এছাড়া জেলা আইনজীবী সমিতিতে নতুন ৩৪ জন আইনজীবীদের শপথ বাক্য পাঠ করান জেলা আইনজীবী সমিতির নব নির্বাচিত সভাপতি অ্যাডভোকেট আবু সাঈদ। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এর আগে বিকেলে তিনি ভোজেশ্বর বাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের মাঝে আর্থিক অনুদান বিতরণ করেন উপমন্ত্রী।

Print Friendly, PDF & Email