Download WordPress Themes, Happy Birthday Wishes

রোগীর পেটে কাঁচি রেখেই অপারেশন শেষ!

 

চিকিৎসক ভুল করে পেটের মধ্যে ডাক্তারি ছুরি-কাঁচি রেখেই সেলাই করে ফেলেছিলেন। মাস খানেক পরে এক্স রে করাতে রোগীর পেটের ভিতরে ধরা পড়ল অবহেলার এই নজির। হায়দরাবাদের একটি হাসপাতালে তিনমাস আগে অস্ত্রোপচারের জন্য ভর্তি হয়েছিলেন ওই মহিলা। চিকিৎসকেরা অস্ত্রোপচারের সময় ডাক্তারির বিশেষ কাঁচি বা ফরসেপ রোগিনীর পেটের ভিতরেই রেখে ভুলে যান। তিন মাস ধরে রোগী পেটেই ছিল ওই ফরসেপ।

৩৩ বছর বয়সী এই মহিলা তিন মাস আগে ভর্তি হন হাসপাতালে অস্ত্রোপচারের জন্য। হাসপাতাল থেকে ছুটি হয়ে যাওয়ার পরে বাড়িতে ফেরার পর থেকেই তিনি পেটের মারাত্মক যন্ত্রণায় ভুগতে থাকেন।

পরীক্ষা নিরীক্ষার জন্য ফের তাঁকে ওই হাসপাতালেই নিয়ে যাওয়া হয় এবং এক্স রে করানো হয়। এক্স রে রিপোর্টেই দেখা যায় মহিলার পেটের মধ্যে রয়েছে একটি ডাক্তারি কাঁচি। অবিলম্বে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। গতকাল সকালেই ফের অস্ত্রোপচার করে ওই যন্ত্রটি বের করা হয়।

হাসপাতালের পরিচালক কে মনোহর এনডিটিভিকে বলেন, “রোগী আমাদের প্রথম অগ্রাধিকার। যত তাড়াতাড়ি সম্ভব আমরা রোগীর স্বাস্থ্য সমস্যা মিটিয়ে দিতে ওই উপকরণটি বের করে দিচ্ছি।”

পূর্বের অস্ত্রোপচারের ব্যাপারে হাসপাতালের পবাষ থেকে তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলেও তিনি বলেন।

এদিকে সংবাদ সংস্থা পিটিআই জানায়, পুলিশের কাছে, দু’জন ডাক্তারের বিরুদ্ধে ওই মহিলার স্বামী অভিযোগ দায়ের করেছেন। ক্রেতা সুরক্ষা আদালতও বিষয়টি দেখছে।

Print Friendly, PDF & Email