Download WordPress Themes, Happy Birthday Wishes

সুনামগঞ্জে পল্লীবিদ্যুৎ সমিতির এলাকা পরিচালক নির্বাচনের তফসিল বাতিলের দাবীতে সংবাদ সম্মেলন সম্পন্ন

আল-হেলাল,সুনামগঞ্জ থেকে :
আগামী ১১ ফেব্রুয়ারি সোমবার আসন্ন সুনামগঞ্জ পল্লীবিদ্যুৎ সমিতির এলাকা পরিচালক নির্বাচনে অনিয়ম দুর্নীতি স্বজনপ্রীতির আশ্রয় গ্রহন পূর্বক প্রহসনের নির্বাচন অনুষ্ঠানের অপচেষ্টা এবং তথাকথিত নির্বাচনী তফসিল বাতিল পূর্বক নতুন তফসীল ঘোষনার দাবীতে বিদ্যুৎ ও জ্বালানী ম›ন্ত্রীর কঠোর হস্তক্ষেপ কামনা করে সংবাদ সম্মেলন সম্পন্ন হয়েছে। শনিবার বিকেল দেড়টায় শহরের পুরাতন বাসস্ট্যান্ডস্থিত স্থানীয় একটি রেস্তোরায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নির্বাচনে ২ নং এলাকা (ছাতক) থেকে পরিচালক পদে বৈদ্যুতিক বাল্ব মার্কায় পরিচালক প্রার্থী পীর মোহাম্মদ আলী মিলন।
তিনি বলেন,আমি যথারীতি মনোনয়নপত্র দাখিল করত: যাছাই বাচাই অন্তে বৈধ প্রার্থী বিবেচিত হই। নির্বাচনে একজন প্রার্থী হিসেবে সম্মানিত ভোটারদের কাছে গিয়ে এবং অফিস হতে ভোটার তালিকা সংগ্রহ করে জানতে পারি সমিতির প্রায় ২৫ হাজার ভোটারের মধ্যে অর্ধৈক ভোটারের ছবিযুক্ত সদস্য সার্টিফিকেট নেই। তাদের মধ্যে ৭৫১৯-২ নং সদস্য জনৈক নুরুল আমিন গত ৪ ফেব্রুয়ারি সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির আওতাভূক্ত রির্টানিং অফিসার ও নির্বাচন কমিশন প্রধান মো: আমিনুর রহমান খান,এর কাছে লিখিত অভিযোগ দাখিল করেছেন। তারপরও বঞ্চিত সদস্য ভোটাররা তাদের ছবিযুক্ত ছবিযুক্ত সদস্য সনদ (ভোটার আইডি) এখনোও পাননি। ফলে সম্পূর্ণ উদ্দেশ্যমূলক ত্রুটিপূর্ণ ভোটার তালিকা দিয়ে এক প্রহসনের নির্বাচন অনুষ্টানের জন্য সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির নির্বাচন কমিশন উঠেপড়ে লেগেছে বলে সকল সদস্য গ্রাহকগন মনে করেন।
সংবাদ সম্মেলনে পীর মোহাম্মদ আলী মিলন বলেন, নির্বাচন কমিশনের প্রকাশিত জ্ঞাতব্য বিজ্ঞপ্তির ১৩ নং অনুচ্ছেদে সুস্পষ্ট উল্লেখ করা হয়েছে ‘ভোটার তালিকায় নাম থাকিলেও সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি কর্তৃক প্রদত্ত ছবিযুক্ত সদস্য সনদ সঙ্গে না আনিলে ভোট প্রদান করিতে পারিবেন না’। তাই অধিকাংশ ভোটারদের সনদে ছবি না থাকায় যেমন ভোটাররা ভোট দিতে বিপাকে পরবেন, তেমনি আমার সমর্থক হাজার হাজার ভোটার বা সদস্যরাও তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন না। এমতাবস্থায় আমি আবারো আমার প্রতিপক্ষকে উদ্দেশ্যমূলক ও বে-আইনীভাবে ছবিযুক্ত সদস্য সনদ ছাড়াই ত্রুটিপূর্ণ সদস্য সনদ সরবরাহের মাধ্যমে সহযোগিতা দিয়ে বিতর্কিত নির্বাচন অনুষ্টানের সকল অপচেষ্টার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। ছবিযুক্ত সদস্য সনদ ছাড়া ১১ ফেব্রুয়ারির বিতর্কিত নির্বাচন বাতিল না হলে আমি জাতির বিবেক সাংবাদিক ভাইদেরকে স্বাক্ষি রেখে তথাকথিত প্রহসনমূলক নির্বাচন বর্জনের ঘোষণা দিলাম।

Print Friendly, PDF & Email