বিনোদনবিশ্ব

সিডনিতে ফাগুন হাওয়া আয়োজিত বসন্ত উৎসব

প্রতি বছরের ধারাবাহিকতায় বসন্তের আগমনে “ফাগুন হাওয়া” এবারও গত ১১ মার্চ ব্যাংকসটাউন লিবার্টি হিলস ক্রিস্টিয়ান সেন্টারে আয়োজন করে বর্ণিল বসন্তবরণ অনুষ্ঠান।

টিএম অ্যালায়েন্স মোটর গ্রুপের সার্বিক ব্যবস্থাপনায় “আহা আজি এই বসন্তে বসন্তের ছোয়া লেগেছে আমাদেরও প্রাণে” স্লোগান নিয়ে বাংলাদেশের ঐতিহ্যবাহী বসন্তবরণ ও সাংস্কৃতিক আয়োজনে কবিতা, গান ও নৃত্যের তালে তালে বসন্তকে অভিবাদন জানায় স্থানীয় বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন। বসন্ত উৎসবে আসা শিশু-কিশোর, নারী-পুরুষ, সবার পোশাকেও ছিল বাসন্তী সাজ। বসন্তের এই আয়োজনে ছিল তরু, লামিয়া ইসলাম অনন্যা ও ব্যান্ড দল কৃষ্টি’র লাইভ পারফরম্যান্স। গানে গানে বসন্তবরণের উৎসবে মেতে ছিল সিডনি প্রবাসীরা।

উৎসবে আগত দর্শনার্থীদের জন্য দুপুরের খাবার ও পানীয় দিয়ে আপ্যায়ন করা হয়। উদ্যোক্তাদের পক্ষে তিশা তানিয়া জানান, ‘ফাগুন হাওয়া’ বরাবরই দেশের ইতিহাস, ঐতিহ্য এবং সংস্কৃতিকে অস্ট্রেলিয়ার বুকে তুলে ধরতে কাজ করে যাচ্ছে। বিশেষ করে নতুন প্রজন্মের বাংলাদেশি, যাদের জন্ম এবং বেড়ে ওঠা অস্ট্রেলিয়াতে তাদের মাঝে দেশের কৃষ্টি ও সংস্কৃতিকে ছড়িয়ে দিতে এবং দেশের প্রতি মমত্ববোধ তৈরি করতে তাদের এই আয়োজন।

অনুষ্ঠানটির গোল্ড স্পন্সর আফরিনা চৌধুরী, সিলভার স্পন্সর ডিভাইন হোমস, পিআরডি ইংগেলবার্ন এবং সানিডে কেয়ার’স। স্পন্সর ইএসআই গ্লোবাল, এসবিএক্স মানি, ডাটা ফেয়ার হোস্টিং, নওয়াব রেস্টুরেন্ট, ছবি‘স কালেকশন, রাহিলস মেকআপ ওয়ার্ল্ড, সুলতানো ক্যাফে ল্যাকাম্বা, বসন্ত বিলাস ইউএসএ সহ বেশকিছু প্রতিষ্ঠান। উৎসবকে সফল করতে বিশেষভাবে সহযোগিতা করছেন আফরিন ফারুকী, আওলাদ হোসেন ও জাহিদ হোসেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button