শীর্ষ নিউজ

বেগমগঞ্জের চৌমুহনীতে ১৪৪ ধারা জারি

নোয়াখালী জেলার প্রধান বাণিজ্য কেন্দ্র চৌমুহনীতে একই স্থানে বেগমগঞ্জে উপজেলা বিএনপি ও আওয়ামী লীগের পাল্টাপাল্টি সমাবেশকে কেন্দ্র করে ভোর ছয়টা থেকে ১৪৪ ধারা জারি চলছে।

বুধবার ভোর থেকে গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশসহ সাদা পোশাকদারী বিভিন্ন গোয়েন্দা পুলিশ মাঠে রয়েছেন। গোয়েন্দা নজরদারী রয়েছে গোটা উপজেলায়।

এদিকে চৌমুহনী শহর ও তার আশপাশে ১৪৪ ধারা জারি করায় ভোর থেকেই যানবাহন কম চলাচল করছে। পাশাপাশি বাজারের অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

আজ ভোর সকাল ৬টা থেকে রাত ৮ পর্যন্ত উপজেলার চৌমুহনী পৌরসভা এলাকায় ১৪৪ ধারা ঘোষণা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শামসুন নাহার।

তিনি জানান, আজ বেগমগঞ্জ উপজেলা ও পৌরসভা বিএনপির উদ্যোগে বেগমগঞ্জ স্টেডিয়াম মাঠে বিকেল ৩টার দিকে বিএনপি’র কেন্দ্রীয় কর্মসূচি অংশ হিসেবে বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়েছে। একই স্থানে বেগমগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নেতা কর্মীরাও তাদের সমাবেশ ঘোষণা করেছেন। একই স্থানে উপজেলা আওয়ামী লীগ ও উপজেলা বিএনপি সমাবেশ ঘোষণা করায় বিষয়টি স্থানীয় উপজেলা প্রশাসনের দৃষ্টিগোচর হওয়ায় সরকারি সম্পদের রক্ষা, জানমালে নিরাপত্তা এবং শান্তি শৃঙ্খলার স্বার্থে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

তিনি আরও বলেন, ১৪৪ ধারা বলবৎ থাকাকালীন স্টেডিয়াম এলাকাসহ চৌমুহনী পৌরসভার কোন স্থানে কোন পক্ষ সভা, সমাবেশ, মিছিল বা জমায়েত অথবা আইনশৃঙ্খলা বিঘ্ন ঘটে এমন কিছু কেউ করতে পারবে না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button