Download WordPress Themes, Happy Birthday Wishes

বৈশাখে আসছে অবসকিওরের নতুন অ্যালবাম

বাঙালির সবচেয়ে বড় উৎসব পহেলা বৈশাখে আসছে জনপ্রিয় ব্যান্ড অবসকিওরের নতুন অ্যালবাম ‘টিটোর স্বাধীনতা’। একইদিন রাতে জি-সিরিজ ও ব্যান্ডটির ভেরিফাইড ইউটিউব চ্যানেলে একযোগে অ্যালবামটি অবমুক্ত করা হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন অবসকিওরের দলপ্রধান সাইদ হাসান টিপু। এবারের অ্যালবামটি কিশোর মুক্তিযোদ্ধা টিটোর নামে করা হয়েছে। অমর সুরস্রষ্টা শহীদ আলতাফ মাহমুদকে নিয়ে ‘সুরের বরপুত্র’ নামের একটি গান থাকছে। এটি তাদের ১৩তম অ্যালবাম।

সাইদ হাসান টিপু বলেন, ‘দেশের সূর্য সন্তানদের নিয়ে নিয়মিতই কাজ করছে অবসকিওর। এরই ধারাবাহিকতায় আমরা কিশোর মুক্তিযোদ্ধা টিটোকে নিয়ে গান তৈরি করছি। দেশ স্বাধীন হওয়ার দুই দিন আগে টিটো শহীদ হন।

সাভারে পাকিস্তানি হানাদার বাহিনীর সাথে সম্মুখযুদ্ধে মাত্র ১৪ বছর বয়সে প্রাণ হারান তিনি। তার কমান্ডার ছিলেন মুক্তিযোদ্ধা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ। তিনিই প্রথম টিটোকে নিয়ে বই লেখেন। এটির নামও ছিল ‘টিটোর স্বাধীনতা।’

অ্যালবামে গান থাকছে ৮টি। এগুলো হলো- টিটোর স্বাধীনতা, যাও নিয়ে যাও, রঙিন শাড়ি, নস্টালজিয়া, আমার কিসের ভয়, দুঃখ তোমার যত, নিরুদ্দেশ, সুরের বরপুত্র।

অ্যালবামের গানগুলো লিখেছেন কবি মহাদেব সাহা, লুৎফর রহমান রিটন, মিলটন হাসনাত, অমিত গোস্বামী, সোনিয়া স্নিগ্ধা ও মাহমুদ আকাশ।

ইউটিউব ছাড়াও সিডি আকারে অ্যালবামটি পাওয়া যাবে। এটি প্রকাশও হচ্ছে জি-সিরিজের ব্যানারে।

Print Friendly, PDF & Email