Download WordPress Themes, Happy Birthday Wishes

লালপুরে ছাত্রলীগ কর্মী হত্যায় ৪ জনের মৃত্যুদণ্ড

 

নাটোরের লালপুরের আলোচিত ছাত্রলীগ কর্মী মোয়াজ্জেম হোসেন খান্নাস হত্যা মামলায় ৪ জনকে মৃত্যুদণ্ড, একজনের যাবজ্জীবন মৃত্যুদণ্ড এবং ১৩ জনকে খালাস দিয়েছে আদালত। বৃহস্পতিবার দুপুরে নাটোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ সাইফুর রহমান সিদ্দিক এই আদেশ দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন, লালপুরের বাহাদুরপুর গ্রামের আব্দুল খালেকের ছেলে শুকুর হোসেন ওরফে বাবু, শহিদুল ইসলাম মাস্টারের দুই ছেলে শামীম হোসেন ও সুজন হোসেন এবং আব্দুল মালেকের ছেলে আব্দুল মতিন। যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত আসামি হলেন- ফয়েজ উদ্দিনের ছেলে সান্টু মিয়া।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি মাসুদ হাসান জানান, ২০০২ সালের ২৮ ফেব্রুয়ারী নাটোরের লালপুর উপজেলার হাবিবপুর গ্রামে ছাত্রলীগ কর্মী মোয়াজ্জেম হোসেন খান্নাসকে গুলি করে ও কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা। এঘটনায় নিহতের বাবা শুকুর মৃধা বাদী হয়ে ২৩ জনকে আসামি করে লালপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষ করে ৫ জনকে মামলা থেকে অব্যাহতি দিয়ে আদালতে চার্জশিট দাখিল করেন। দীর্ঘ ১৭ বছর পর মামলার স্বাক্ষ্য গ্রহণ শেষে বৃহস্পতিবার দুপুরে আদালতের বিচারক মোহাম্মদ সাইফুর রহমান সিদ্দিক মামলার রায় ঘোষণা করেন। এসময় আদালতে নিহতের পরিবারসহ এলাকাবাসীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email