Download WordPress Themes, Happy Birthday Wishes

নাচোলে আওয়ামী লীগের পাল্টাপাল্টি কর্মসূচি, ১৪৪ ধারা জারি

 

একই স্থানে আওয়ামী লীগের দু’পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে চাঁপাইনবাবগঞ্জের নাচোলে ১৪৪ ধারা জারি করা হয়। পরে দুপুর ১২টার দিকে তা প্রত্যাহার করা হয়।

এদিকে গ্রেফতারকৃত নাচোল এশিয়ান স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ ইসাহাক আলীর মুক্তির দাবিতে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ ইউএনও বরাবর একটি স্মারকলিপি প্রদান করেছে।

জানা গেছে, গত ৪ এপ্রিল রাতে নাচোল উপজেলা পরিষদের নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান রেজাউল করিম বাবুর বাড়িতে দুর্বৃত্তরা হামলা চালিয়ে ভাঙচুর, লুটপাট ও পেট্রোলবোমা নিক্ষেপ করে। এতে একজন আহত হয়। পরদিন এঘটনায় ১৯ জনকে আসামি করে একটি মামলা দায়ের করা হলে নাচোল থানা পুলিশ নাচোল এশিয়ান স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ ইসাহাক আলীসহ দুই জনকে গ্রেফতার করে। এঘটনাকে কেন্দ্র করে নাচোলে কয়েকদিন ধরে সড়ক অবরোধসহ বিক্ষোভ প্রদর্শন করা হচ্ছে।

এরই ধরাবাহিকতায় স্থানীয় আওয়ামী লীগের একটি অংশ গ্রেফতারকৃত অধ্যক্ষ ইসাহাক আলীর মুক্তির দাবিতে আজ সকাল ১০টায় নাচোল বাসষ্ট্যান্ড মোড়ে মানববন্ধন কর্মসূচি ঘোষণা করলে আওয়ামী লীগের অপর একটি অংশ একই স্থানে বিক্ষোভ সমাবেশের ঘোষণা দেয়। এ প্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাবিহা সুলতানা আজ সকাল থেকে নাচোলে সকল প্রকার সভ-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করেন।

পরে বেলা ১২টার দিকে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাবিহা সুলতানা জানান, আইন শৃংখলা পরিস্থিতি অবনতির আশংকায় সভা সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। সভা-সমাবেশ করতে হলে আলাপ আলোচনার ভিত্তিতে এবং স্থানীয় প্রশাসনের অনুমতি নিয়ে তা করতে হবে।

Print Friendly, PDF & Email