Download WordPress Themes, Happy Birthday Wishes

বর্ণাঢ্য আয়োজনে বান্দরবানে বৈশাখ উদযাপন

বাসুদেব বিশ্বাস,( বান্দরবান প্রতিনিধি ) :
পুরাতন বছরকে বিদায় আর নতুন বছরকে বরণ করে নিতে বান্দরবানে শুরু হয়েছে বর্ণাঢ্য আয়োজন। ক্ষুদ্র নৃগোষ্টি আর বাঙ্গালী পরিবারগুলো মেতে ওঠেছে নববর্ষের আনন্দে। নববর্ষ উপলক্ষ্যে রবিবার সকালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের আয়োজনে একটি বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বান্দরবান রাজার মাঠ থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার একই স্থানে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় ক্ষুদ্র নৃগোষ্টি ও বাঙ্গালীরা তাদের ঐতিহ্যময় সাজ,ব্যানার ও প্ল্যাকার্ড নিয়ে অংশ নেয়।

মঙ্গল শোভাযাত্রায় উপস্থিত থেকে বেলুন উড়িয়ে উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশেসিং এমপি।এসময় আরো উপস্থিত ছিলেন ৬৯ পদাতিক বিগ্রেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার মো:শাহিদুল এমরান,এএফডব্লিউসি পিএসসি,জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার,পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী,পার্বত্য জেলা পরিষেদের সদস্য লক্ষীপদ দাস,মোজাম্মেল হক বাহাদুর,পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ,প্রেস ক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু,সাধারণ সম্পাদক ফরিদুল আলম সুমন,এপেক্স ক্লাবস অব বাংলাদেশের সভাপতি এম এ কাইয়ুম চৌধুরী,জাতীয় সচিব ভুবন লাল ভারতী, এপেক্স ক্লাবস অব বান্দরবানের আইপিপি অলক দাশ গুপ্ত, এপেক্স ক্লাবস অব সাংগুর আইপিপি উমর ফারুক রাশেদসহ সুশীল সমাজের প্রতিনিধিরা।

মঙ্গল শোভাযাত্রা শেষে নববর্ষের প্রধান আকষর্ণ পান্তা ইলিশ ও লোকজ সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেন সকলে। এসময় সাংস্কতিক অনুষ্টানে অংশ নেয় ক্ষুদ্র নৃ গোষ্টির সাংস্কতিক ইনিসটিটিউটের শিল্পিসহ বিভিন্ন সংগঠনের শিল্পিরা।

অন্যদিকে নববর্ষ বরণ উপলক্ষে মারমা,চাকমা, ত্রিপুরা ও তংচঞ্চ্যাসহ ১১টি নৃগোষ্টির জনসাধারণের নানা ধর্মীয় আচার অনুষ্টানে মেতে উঠেছে পুরো বান্দরবান জেলা।

Print Friendly, PDF & Email