Download WordPress Themes, Happy Birthday Wishes

ফরিদপুরে আনসারউল্লাহ বাংলা টিমের দুই সদস্যের যাবজ্জীবন

 

ফরিদপুরে বিস্ফোরকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে করা মামলার রায়ে আনসারউল্লাহ বাংলা টিমের পরিচয়দানকারী দুই ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাঁদের ২০ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানা অনাদায়ে তাঁদের আরও তিন মাস করে বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়।

আজ বুধবার বেলা পৌনে ১১টার দিকে ফরিদপুরের বিশেষ জজ আদালতের হাকিম মো. মতিয়ার রহমান এ আদেশ দেন।

যাবজ্জীবন কারাদণ্ড পাওয়া ব্যক্তিরা হলেন ফরিদপুরের ভাঙ্গা উপজেলার মানিকদহ ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামের নাহিদ মোল্লা (২২) ও সদরপুর উপজেলার আকটেরচর ইউনিয়নের দক্ষিণ আলমনগর গ্রামের ফরিদ মৃধা (৩৫)। রায় ঘোষণার সময় ওই দুই আসামি আদালতে হাজির ছিলেন। পরে তাঁদের বিশেষ পুলিশি নিরাপত্তা দিয়ে জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ফরিদপুর বিশেষ জজ আদালতের পিপি বাবু মৃধা জানান, ২০১৬ সালের ২৬ আগস্ট বিকেল পাঁচটার দিকে নাহিদ মোল্লাকে ভাঙ্গা বাজার এলাকা থেকে হাতবোমা, জিহাদি বইসহ গ্রেপ্তার করে ভাঙ্গা থানার পুলিশ। তিনি নিজেকে আনসারউল্লাহ বাংলা টিমের অন্যতম সদস্য বলে পরিচয় দেন। নাহিদ জানান, ফরিদপুরে আনসারউল্লাহ বাংলা টিমের প্রধান ফরিদ মৃধা। ফরিদ তাঁদের অস্ত্র চালানো ও শারীরিক প্রশিক্ষণ দেন। তাঁর দেওয়া তথ্যমতে, ওই দিন রাত নয়টার দিকে সদরপুরের আলমনগরের নিজ বাড়ি থেকে একটি বিদেশি পিস্তল, একটি শুটারগান, গুলিভর্তি চারটি ম্যাগাজিন, ১২টি হাতবোমা, বোমা তৈরির সরঞ্জামসহ গ্রেপ্তার করা হয় ফরিদ মৃধাকে।

পরদিন ২৭ আগস্ট ভাঙ্গা থানার উপপরিদর্শক (এসআই) গাজী সালাহউদ্দিন বাদী হয়ে মামলা করেন।

Print Friendly, PDF & Email