Download WordPress Themes, Happy Birthday Wishes

ছাত্রলীগের পদবঞ্চিতদের মিছিলে হামলা

বাংলাদেশ ছাত্রলীগের ঘোষিত পূর্ণাঙ্গ কমিটিতে স্থান না পেয়ে বিক্ষোভ মিছিল করেছে পদবঞ্চিত নেতাকর্মীরা। নব ঘোষিত ৩০১ সদস্য বিশিষ্ট কমিটির বিরুদ্ধে ছাত্রলীগের একটি অংশ বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের হাকিম চত্বর থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মধুর ক্যান্টিনের সামনে যায়।

এসময় মিছিলে হামলা চালায় ছাত্রলীগের পদ পাওয়া সহ-সভাপতি সাদিক খান, যুগ্ম সাধারণ সম্পাদক আরিফুজ্জামান আল ইমরান, কামাল খানের কর্মীরা।

হামলায় ডাকসুর কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক ও রোকেয়া হলের সভাপতি বিএম লিপি আক্তার, ডাকসুর সদস্য ও সাবেক উপ-অর্থ বিষয়ক সম্পাদক তিলোত্তমা শিকদার আহত হন। পরে তারা সেখান থেকে বিক্ষোভ করে রাজু ভাস্কর্যের সামনে জড়ো হন। মিছিলে পদবঞ্চিত অর্ধশতাধিক নেতাকর্মী অংশ নেয়। পদবঞ্চিত নেতারা সবাই সাবেক সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের অনুসারী।

সোমবার সন্ধ্যায় মধুর ক্যান্টিনের সামনে এই ঘটনা ঘটে।

এই বিষয়ে সাবেক প্রচার সম্পাদক সাঈফ উদ্দিন বাবু বলেন, ছাত্রলীগের গঠিত ৩০১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটিতে ত্যাগী নেতারা বঞ্চিত হয়েছে। যারা ছাত্রলীগের কোনো কর্মসূচিতে কোনোদিন থাকেনি তাদের গুরুত্বপূর্ণ পদ দেওয়া হয়েছে। এছাড়াও বিবাহিত ও বয়স না থাকাদের পদ দেওয়া হয়েছে। আমরা এই বিতর্কিত কমিটি মানি না। আমরা এই বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃষ্টি আশা করছি।

তিলোত্তমা শিকদার বলেন, এমন কোনো কর্মসূচি ছিল না যেখানে আমি উপস্থিত হয়নি। অথচ আমাকে উপ সম্পাদক করা হয়েছে। এটি আমাদের ত্যাগীদের জন্য অপমান। আমি পদ থেকে পদত্যাগ করছি। ক্ষোভ জানাতে গেলে আমাদের গায়ে হাত দেওয়া হয়েছে। আমি এই ঘটনার বিচার চাই।

Print Friendly, PDF & Email