Download WordPress Themes, Happy Birthday Wishes

প্যান আফ্রিকান পার্লামেন্টে ভাষন দিলেন বাংলাদেশেরসংসদ সদস্য প্রফেসার ডাঃ মোঃ হাবিবে মিল্লাত, এমপি

পঞ্চম প্যান আফ্রিকান পার্লামেন্টের দ্বিতীয় সাধারণ অধিবেশনে সকল সদস্যদের উপস্থিতিতে সার্বজনীন স্বাস্থ্য সুরক্ষা বিষয়ে ভাষন দিলেন করলেন বাংলাদেশের সংসদ সদস্য প্রফেসার ডাঃ মোঃ হাবিবে মিল্লাত, এমপি।
দক্ষিন আফ্রিকান সময় ১৪ মে ২০১৯ তারিখে প্রফেসার ডাঃ মোঃ হাবিবে মিল্লাত,এমপি এই ভাষন প্রদান করেন। আফ্রিকান ইউনিয়নের ৫৩ দেশের এর অভিন্ন নীতি ও উদ্দেশ্য প্রনয়ন ও বাস্তবায়নের জন্য প্যান আফ্রিকান পার্লামেন্ট গঠন করা হয় ২০০৪ সালে।
প্রফেসার ডাঃ মিল্লাত, এমপি, ভাষনে, সার্বজনীন স্বাস্থ্য সুরক্ষায় এবং জনসাধারনের মানসম্মত স্বাস্থ্যের অধিকার নিশ্চিতে জনগনের প্রতিনিধি হিসেবে সংসদ সদস্যদের করণীয় সম্পর্কে আলোকপাত করেন। একই সাথে তিনি, ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নে তার প্রস্তাবিত সার্বজনীন স্বাস্থ্য সুরক্ষা বিষয়ের রেজুলেশান সম্পর্কে প্যান আফ্রিকান পার্লামেন্টের সদস্যদের অবহিত করেন।
দক্ষিন আফ্রিকা, নাইজেরিয়া, বুকিনাফাসো, মরক্কো, সুদান, লেসেথো, গাম্বিয়াসহ ৩৩টি দেশের প্রতিনিধিরা এই ভাষনের উপর আলোচনা করেন এবং নিজ নিজ দেশের অর্থনৈতিক সামর্থ্যের মধ্যে স্বাস্থ্য খাতে বরাদ্দের প্রয়োজনীয়তা তুলে ধরেন।
উল্লেখ্য, আগামী অক্টোবর মাসে সার্বিয়াতে ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের ১৪১তম বার্ষিক সভায় এই রেজুলেশান গৃহীত হবে। বিভিন্ন দেশের পার্লামেন্ট এই রেজুলেশানের আলোকে তাদের করনীয় ঠিক করবে। ইতোমধ্যে, রেজুলেশানের প্রস্তাবনার প্রেক্ষিতে প্রফেসার ডাঃ মো: হাবিবে মিল্লাত, এমপি বিভিন্ন দেশের সংসদ সদস্যদের সাথে সার্বজনীন স্বাস্থ্য সুরক্ষায় মতবিনিময় করছেন এবং বাংলাদেশের বিভিন্ন অভিজ্ঞতা বিনিময় করে এর প্রয়োজনীয়তা তুলে ধরছেন।

Print Friendly, PDF & Email