Download WordPress Themes, Happy Birthday Wishes

বাংলাদেশের পাশে বেখাপ্পা ওয়েস্ট ইন্ডিজ

আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজে ইতোমধ্যে ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ। অন্যদিকে বাদ পড়েছে আয়ার‌ল্যান্ড।

বিশ্বকাপের আগে আয়োজিত ত্রিজাতী টুর্নামেন্টটিতে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের ফাইনাল নিশ্চিত হলেও দু’দলের পথচলা ভিন্ন। ফাইনালিস্ট হতে তিন ম্যাচে দুটিতে জয় এবং একটিতে ভাগাভাগি পয়েন্ট নিয়ে উর্ত্তীণ বাংলাদেশ। আর ওয়েস্ট ইন্ডিজের জয় কেবল একটিতেই। তারা স্বাগতিকদের হারাতে পারলেও বাংলাদেশের বিপক্ষে দুটি ম্যাচেই হেরেছে।

সোমবার ডাবলিনে ফাইনাল নিশ্চিতের ম্যাচে প্রথমে ব্যাটিং করা ওয়েস্ট ইন্ডিজকে মাত্র ২৪৭ রানে বেধে ফেলে বাংলাদেশ। জবাবে ব্যাট করত নেমে ৫ উইকেট এবং ১৬ বল হাতে রেখে জয় নিশ্চিত করে মাশরাফি বাহিনী।

নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারানোর পর আয়ারল্যান্ডের সঙ্গে ম্যাচটি ভেসে যায় বৃষ্টিতে। তৃতীয় ম্যাচে এসে আবারও হারালো ক্যারিবীয়দের। যার ফলে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে তো বাংলাদেশ উঠলোই, একই সঙ্গে ফাইনালও নিশ্চিত হয়ে গেলো। কারণ কোনো ম্যাচ না জেতা আয়ারল্যান্ডের পয়েন্ট কেবল ২।

শেষ ম্যাচে বাংলাদেশকে যদি তারা হারিয়েও দেয়, তবুও বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজের ওপরে ওঠা সম্ভব নয়। যার ফলে ১৫ তারিখ বাংলাদেশ আর আয়ারল্যান্ড ম্যাচটি পরিণত হলো কেবল আনুষ্ঠানিকতার।

Print Friendly, PDF & Email