Download WordPress Themes, Happy Birthday Wishes

প্রকাশ হলো সুবীর নন্দীর গাওয়া ৫ বছর আগের গান

‘বারান্দাতে রোদ পড়েছে একলা কাঠের চেয়ার, দূরবীনে চোখ দেখবো তাকে বসবে কী হায় সে আর’ সদ্য প্রয়াত বরেণ্য কণ্ঠশিল্পী সুবীর নন্দীর গাওয়া এমনই কথার একটি অপ্রকাশিত গান প্রকাশিত হলো। শিল্পীর প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানাতে সম্প্রতি ‘এক নির্ঝর কোলাবরেশন’ পরিবার গানটি প্রকাশ করেছে।

গানটি শোনা যাচ্ছে নির্মাতা ও স্থপতি এনামুল করিম নির্ঝরের ইকেএনসি’র ইউটিউব চ্যানেলে।

এনামুল করিম নির্ঝর জানান, মৃত্যুর পূর্বে গুণী শিল্পী সুবীর নন্দী যুক্ত ছিলেন ‘এক নির্ঝরের গান’ প্রকল্পের সঙ্গে। ‘বারান্দাতে’ শিরোনামের গানটিতে তিনি কণ্ঠ দিয়েছিলেন ২০১৪ সালে। গানটি লিখেছেন ও সুর করেছেন নির্ঝর নিজেই। সংগীত আয়োজন করেছেন রিয়াজুল করিম লিমন।

নির্ঝর প্রত্যাশা করছেন সুবীর নন্দীর গানটি তার ভক্তদের মনে দাগ কাটবে। শিল্পীর না থাকার হাহাকারের বেদনায় মিশে যাবে এই গানের সুর ও কথার আবেদন।

প্রসঙ্গত, গত ৭ মে ভোর সাড়ে চারটার দিকে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে মারা যান সুবীর নন্দী। এর আগে গত ১৪ এপ্রিল রাতে সিলেট থেকে ঢাকায় ফেরার পথে ট্রেনে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি। এ সময় তার সঙ্গে ছিলেন স্ত্রী ও কন্যা।

রাত ১১টার দিকে তাকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেওয়া হয়। হাসপাতালটির জরুরি বিভাগে হার্ট অ্যাটাক করেন এই নন্দিত শিল্পী। দীর্ঘদিন ধরে কিডনি ও হার্টের অসুখে ভুগছিলেন সুবীর নন্দী। ৮ মে তার শেষকৃত্য সম্পন্ন করা হয়েছে।

Print Friendly, PDF & Email