Download WordPress Themes, Happy Birthday Wishes

বৃহত্তর চট্টগ্রাম সমিতি জেদ্দার ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

মোহাম্মদ ফিরোজ, সৌদিআরব প্রতিনিধি: সৌদি প্রবাসীদের পাঠানো সর্বোচ্চ রেমিটেন্স বাংলাদেশের মানুষের উন্নয়নের সবচেয়ে বড় অবদান রাখছে বলে মন্তব্য করেন জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটের মান্যবর কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন। গতকাল ১৯ই মে (শনিবার) সৌদি আরব এর জেদ্দায় বৃহত্তর চট্টগ্রাম সমিতি জেদ্দা কতৃক আয়োজিত ইফতার ও দোয়া মাহফিল প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের আমলে বাংলাদেশের মানুষের ভাগ্য পরিবর্তন হয়েছে আর এই ধারাবাহিকতা অব্যাহত রাখতে প্রবাসীদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহ্বান জানান।

কনসাল জেনারেল বোরহান উদ্দিন প্রবাসীদের ওয়েজ অনার্স কল্যাণ বোর্ডের সদস্য হবার পাশাপাশি প্রবাসীদের জন্য সরকার যে ‘ওয়েজ আর্নার ডেভেলপমেন্ট বন্ড’ দিয়েছে সোনালি ব্যাংক শাখা থেকে ক্রয় করে ভবিষ্যতে জন্য বিনিয়োগ করার কথাও বলেন তিনি।

ইফতারের আগে পবিত্র কোরান থেকে তেলোয়ত এবং সিয়াম সাধনার উপর রোজার গুরুত্ব, ফজিলত সহ রোজা কায়েম করার বিষয়ে কুরান ও হাদিসের আলোকে বয়ান রাখেন মাওলানাঘন। অতঃপর প্রবাসী সমাজ এবং বাংলাদেশের সুখ শান্তি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়।

জেদ্দার হোটেল এলিটে বিশিষ্ট-জন, বৃহত্তর চট্টগ্রাম প্রবাসী নাগরিকদের নীয়ে আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলের সভাপতিত্ব করেন বৃহত্তর চট্টগ্রাম সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মঈন চৌধরী। ইফতার মাহফিল বাস্তবায়ন কমিটির সদস্য সচিব এম এ সালামের সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন বৃহত্তর চট্টগ্রাম সমিতির প্রধান উপদেষ্টা মোহাম্মদ আয়ুব, দেলোয়ার হোসেন, ক.ম. জসিম।

অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা ও বাস্তবায়নে ছিলেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ তারেক, আহ্বায়ক কামাল উদ্দিন, ইলিয়াস হোসেনসহ আরও অনেকে।

এতে আরো উপস্থিত ছিলেন জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটের কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিবর্গ, বিভিন্ন কমিউনিটি নেতৃবৃন্দ ও বৃহত্তর চট্টগ্রাম সমিতির সকল সদস্যবৃন্দ।

Print Friendly, PDF & Email