খেলা

আমার লেগেছে ৩৬৫ দিন, তোমার আরো আগেই হয়ে যাবে : কোহলিকে টেন্ডুলকার

 

কলকাতা, ৬ নভেম্বর, ২০২৩ (বাসস) : কলকাতায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে ক্যারিয়ারের ৪৯তম সেঞ্চুরি করে নিজের ৩৫তম জন্মদিনটা স্মরণীয় করে রেখেছেন বিরাট কোহলি। এর মাধ্যমে ওয়ানডে ইতিহাসে শচীন টেন্ডুলকারের সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ডও স্পর্শ করেছে কোহলি। আর তাই কোহলিকে অভিনন্দন জানাতে ভুল করেননি ভারতীয় মাস্টার ব্লাস্টার। সকালেই কোহলিকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন, আর গতকাল নিজের রেকর্ড স্পর্শ করার পর কোহলি সম্পর্কে টুইটারে টেন্ডুলকার লিখেছেন, ‘দারুন খেলেছো বিরাট। এ বছরের শুরুতে ৪৯ থেকে ৫০’এ যেতে আমার পুরো ৩৬৫ দিন সময় লেগেছে। তুমি হয়তো কিছুদিনের মধ্যেই আমার রেকর্ড ভেঙ্গে ৪৯ থেকে ৫০’এ চলে যাবে। তোমাকে আবারো অভিনন্দন।’
এপ্রিলে ৫০ বছরে পা রেখেছেন টেন্ডুলকার। আর তাই কোহলির উদ্দেশ্যে মজা করে সামাজিক যোগাযোগ মাধ্যমে এই বার্তা দিয়েছেন।
টেন্ডুলকারের রেকর্ড স্পর্শ করতে কোহলি খেলেছেন ২৭৭ ইনিংস। যেখানে টেন্ডুলকার খেলেছিলেন ৪৩৮ ইনিংস। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১০১ রানের অপরাজিত ইনিংস খেলেছে কোহলি এই রেকর্ড স্পর্শ করেন। সেঞ্চুরির মাধ্যমে কোহলি ক্যারিয়ারে ২৬ হাজার রানও পার করেছেন।
ম্যাচ জয়ী ইনিংসের পর কোহলি বলেছেন, ‘ছোটবেলা থেকেই সবাই এই ধরনের স্বপ্ন দেখে থাকে। দলকে কিছু দেবার চেষ্টা সবসময়ই করে থাকি। আজকেও সেটা করতে পেরে আমি দারুন খুশী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button