খেলা

স্বস্তির জয় পেল সাকিবের পেশোয়ার জালমি

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) স্বস্তির জয় পেল পেশোয়ার জালমি। ম্যাচে রিজার্ভ সাপ্লিমেন্টারি হিসেবে সুযোগ পেয়ে সাকিব আল হাসান তেমন কিছু করতে না পারলেও দল ২ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে পেশোয়ার।

মঙ্গলবার করাচি জাতীয় স্টেডিয়ামে করাচি কিংসের বিপক্ষে ২০০ রানের পাহাড় গড়েও চাপে পড়ে পেশোয়ার। শোয়েব মালিকের ৫২ ও ইমাদ ওয়াসিমের ৮০ রান চোখ রাঙালেও শেষ পর্যন্ত ২ রানে জিতেছে সাকিবের দল।

ম্যাচে সাকিবের পারফরম্যান্স আহামরি ছিল না। ব্যাট হাতে ১ বলে ১ রানের পর বল হাতে ৩ ওভারে ৩২ রান খরচায় ছিলেন উইকেট শূন্য।

এর আগে টস হেরে ব্যাটিংয়ের আমন্ত্রণ পাওয়া পেশাওয়ার ২০০ রানের লক্ষ্য দেয় করাচি কিংসকে।

কঠিন সেই লক্ষ্যে খেলতে নেমে স্বাগতিক করাচির শুরুটা হয় ভুতুরে। ৪৬ রানে টপ অর্ডারের ৪ ব্যাটারকে হারানোর পর পঞ্চম উইকেটে শোয়েব মালিক ও ইমাদ ওয়াসিম মিলে ৭৪ বলে ১৩১ রানের দারুণ জুটি গড়েন। শোয়েব ৩৪ বলে ৪ চার ও ২ ছক্কায় ৫২ রানের ইনিংস খেলে আউট হলেও অপরাজিত থাকেন ইমাদ।

শোয়েব আউট হওয়ার পর বেন কাটিংকে নিয়ে শেষ চেষ্টা চালান মাত্রই সিলেট স্ট্রাইকার্সের হয়ে বিপিএল মাতিয়ে যাওয়া ইমাদ। শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল ১৬ রান। ইমাদ নিতে পারেন ১৩ রান। ফলে ২ রানে হার মানতে হয়ে স্বাগতিকদের। করাচি কিংসের অধিনায়ক ইমাদ ৪৭ বলে ৮০ রানের টর্নেডো ইনিংস খেলেন। ৭ চার ও ৪ ছক্কায় তিনি নিজের ইনিংসটি সাজান।

পেশোয়ারের হয়ে ওয়াহাব রিয়াজ ও জেমস নিশাম দুটি করে উইকেট নিয়েছেন। সাকিব ৩ ওভারে বোলিং করে খরচ করেন ৩২ রান, পাননি কোনও উইকেট। সালমান ইরশাদ নেন এক উইকেট।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে পেশোয়ার শুরুতেই হারায় ওপেনার মোহাম্মদ হারিসকে। স্কোরবোর্ডে আরও ১ রান যোগ হতেই সাজঘরে ফেরেন সিয়াম আইয়্যুব (১)। এর অধিনায়ক বাবর আজম ও টম কোহলার-ক্যাডমোর মিলে ৮১ বলে ১৩৯ রানের জুটি গড়েন। আর তাতেই ২০০ রানের লক্ষ্য দাঁড়াতে পারে পেশাওয়ার। বাবর আজম ৪৬ বলে ৬৮ রান করে আউট হতে জুটি ভাঙে তাদের।

তবে এক পাশ আগলে রেখে তাণ্ডব চালাতে থাকেন ক্যাডমোর। তার ইনিংসের ওপর ভর করে পেশাওয়ার ৫ উইকেট হারিয়ে ১৯৯ রান সংগ্রহ করে। ৫০ বলে ৭ চার ও ৬ ছক্কায় ৯২ রানের ইনিংস খেলেন ক্যাডমোর। জেশস নিশাম ১১ বলে ১৬ ও সাকিব ১ বলে ১ রানে অপরাজিত থাকেন।

করাচির মীর হামজা, অ্যান্ড্রু টাই, ইমরান তাহির ও বেন কাটিং একটি করে উইকেট নিয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button