Download WordPress Themes, Happy Birthday Wishes

সুনামগঞ্জে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরণ ও পরিকল্পনা সভা সম্পন্ন


আল-হেলাল,সুনামগঞ্জ প্রতিনিধি :
সুনামগঞ্জে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে এক অবহিতকরণ ও পরিকল্পনা সভা সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার সকালে জেলা ইপিআই ভবনে সিভিল সার্জন র্কাযালয়ের উদ্যোগে এবং স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রালয এবং জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্টি সেবা প্রকল্পের সহযোগিতায় এ সভা অনুষ্ঠিত হয়।
সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. আশুতোষ দাশের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. হারুন অর রশিদ।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা বিএমএ-এর সভাপতি ডাঃ আব্দুল হাকিম, জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের প্রোগ্রাম স্যানেজার সানা উল্লাহ ভুইয়া, সুনামগঞ্জ পরিবার পরিকল্পনা বিভাগের উপ- পরিচালক মো. মোজাম্মেল হক, সহকারী পরিচালক ডাঃ ননী ভূষন তালুকদার, জেলা শিক্ষা অফিসার মো. জাহাঙ্গীর আলম, সুনামগঞ্জ ইসলামি ফাউন্ডেশনের উপ-পরিচালক মোঃ আবু সিদ্দিকুর রহমান, সহকারি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. সাজ্জাদ হোসেন।
অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন, জামালগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মনসুর চৌধুরী, সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিশ্বজিৎ কৃষ্ণ চক্রবর্তী, কেয়ার বাংলাদেশের প্রোগ্রাম অফিসার হাসানুজ্জামান প্রমুখ।
গভায় প্রজেক্টরের মাধ্যমে বিভিন্ন তথ্য তুলে ধরেন ডেপুটি সিভিল সার্জন মোঃ আশরাফুল হক।
সভায় জানানো হয়, আগামী ২২ জুন সারা জেলায় শিশুদের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬ মাস থেকে ১১ মাস বয়সের শিশুদের নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সের শিশুদের একটি লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

Print Friendly, PDF & Email