Download WordPress Themes, Happy Birthday Wishes

ছাত্র ইউনিয়নের বাজেট পর্যালোচনা সংবাদ সম্মেলন

আজ ১৬ই জুন,বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের উপর সামগ্রিক পর্যালোচনা ও বিশ্লেষণ তুলে ধরে মধুর ক্যান্টিনে একটি সংবাদ সম্মেলন অনুষ্টিত করে। সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সভাপতি ছাত্রনেতা মেহেদী হাসান নোবেল এবং মূল বক্তব্য পাঠ করেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক অনিক রায়। এছাড়াও সংবাদ সম্মেলনে উপস্থিত ছিল বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি মো ফয়েজউল্লাহ, ঢাকা মহানগরের সভাপতি জহর লাল রায়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সভাপতি নজির আমিন চৌধুরী জয়, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মনীষী রায়,বেসরকারী বিশ্ববিদ্যালয় সংসদের সাধারণ সম্পাদক কফিল উদ্দিন মোহাম্মদ শান্ত।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, সরকারের মুখের কথা এবং বাজেটের চাল-চিত্র বিশ্লেষণ করলে আশাহত হওয়া ছাড়া অন্য কোন রাস্তা আমাদের সামনে খোলা নেই। সরকারের চরিত্রই বাজেটে ফুটে উঠেছে। মৌল কাঠামো নির্মেণের চেয়ে ভৌত অবকাঠামো নির্মানের আগ্রহ বেশি লক্ষনীয়। দীর্ঘদিনের বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিন্ন টিউশন ফি’র দাবিকে এবারের বাজেটেও উপেক্ষা করা হয়েছে। শিক্ষাকেও বেসরকারীকরন করার একটি প্রচ্ছন্ন রূপরেখাও এই বাজেটে দেখা যায়।

বক্তারা শিক্ষা খাতে বরাদ্দকৃত ১১.৬৮% থেকে বরাদ্দের পরিমাণ বৃদ্ধির লক্ষ্যে বাজেটে সমতা ও ন্যায্যতা সৃষ্টির ভিত্তিতে দেশীয় এবং আন্তর্জাতিক কর্পোরেট/বানিজ্যিক/ব্যাংক/বীমা/ধনাঢ্য ব্যক্তিবর্গের আয়/লভ্যাংশের উপর শিক্ষা খাতের জন্য বিশেষ সারচার্য আরোপ করা এবং প্রতিশ্রুত জিডিপির ৬% এবং মোট বাজেটের ২০% শিক্ষা খাতে দেয়ার অঙ্গিকার বাস্তবায়নের দাবী তুলেন।

 

Print Friendly, PDF & Email