Download WordPress Themes, Happy Birthday Wishes

হাসপাতালের বিছানায় শুয়েও সঠিক ভবিষ্যদ্বাণী লারার

চলতি বিশ্বকাপে ক্রিকেট বিশেষজ্ঞ হিসেবে ভারতীয় টিভি চ্যানেল স্টার স্পোর্টস নেটওয়ার্কের সঙ্গে চুক্তিবদ্ধ রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিকেটার ব্রায়ান লারা। যিনি মঙ্গলবার হঠাৎ করেই বুকের ব্যথায় আক্রান্ত হয়ে ভর্তি হন হাসপাতালে।

লারার এ অসুস্থতার খবর বেশ নাড়া দেয় বিশ্ব ক্রিকেটে। প্রাথমিকভাবে জানা যায়, মুম্বাইতে হোটেলে নিজের রুমে অবস্থানকালে বুকে ব্যথা অনুভব করেন লারা।

ব্যথার কথা বলার সঙ্গে সঙ্গেই জরুরিভাবে মুম্বাই শহরের গ্লোবাল হাসপাতালে ভর্তি করা হয় তাকে। এখন পর্যন্ত তার শারীরিক অবস্থা নিয়ে অফিসিয়ালভাবে কিছু বলেনি হাসপাতাল কর্তৃপক্ষ।

তখন ভারতের সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার দেয়া সূত্রমতে জানানো হয়, ‘শরীর অস্বস্তি লাগায় লারাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তবে বর্তমানে তিনি সুস্থ অবস্থায় রয়েছেন। তাকে নিয়ে চিন্তার কোন কারণ নেই।’

তবে প্রাথমিক চিকিৎসার পর জানা গিয়েছে আসল তথ্য। মূলত হোটেলে থাকা জিমে বাড়তি সময় কাটাতে গিয়েই বুকে ব্যথা অনুভব করেন লারা। যা বাড়তে থাকায় একপ্রকার বাধ্য হয়েই হাসপাতালে যেতে হয় তাকে।

হাসপাতালের বিছানায় শুয়ে এক অডিও বার্তায় এ তথ্য জানিয়েছেন লারা নিজেই। যেখানে তিনি বলেন, ‘আমি জানি সবাই আমার ব্যাপারে চিন্তিত। আমার মনে হয় আজ (মঙ্গলবার) সকালে জিমে বেশি সময় কাটানোতেই এমন হয়েছে। আমি তখন বুকে ব্যথা অনুভব করি। ব্যথা বাড়তে থাকায় হাসপাতালে আনা হয়েছে আমাকে। অবশ্যই এখানে বেশ কিছু পরীক্ষা করা হয়েছে।’

এ অডিও বার্তাটি যখন রেকর্ড করছিলেন লারা, তখন লর্ডসের মাঠে লড়ছিল ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের করা ২৮৫ রানের জবাবে ব্যাট করছিল স্বাগতিক ইংল্যান্ড। তখনই তিনি ভবিষ্যদ্বাণী করেন অস্ট্রেলিয়ার জয়ের ব্যাপারে। যা মিলে যায় হুবহু।

অস্ট্রেলিয়ার ২৮৫ রানের জবাবে ইংল্যান্ড থামে ২২১ রানে, পরাজিত হয় ৬৪ রানে। নিজের ভবিষ্যদ্বাণীতে লারা বলেন, ‘আমি আশা করছি ইংল্যান্ডকে এ রানের (২৮৫) মধ্যেই বেঁধে ফেলতে পারবে অস্ট্রেলিয়া এবং স্বাগতিকদের হারিয়ে দেবে। ইংল্যান্ড দলের খুব বড় ভক্ত নই আমি।’

এসময় তিনি সবাইকে অনুরোধ করেন বারবার ফোন করে তার বিশ্রামে ব্যাঘাত না ঘটানোর। তবে এজন্য তিনি নিজের ফোন বন্ধ করতে চান না, কারণ পরিবারের সঙ্গে যোগাযোগ রাখার জন্য ফোন প্রয়োজন। তাই সবাইকে ফোনে যোগাযোগ করার ব্যাপারে খানিক সতর্ক থাকার অনুরোধ করেছেন লারা। এছাড়াও তিনি এখন সুস্থবোধ করছেন বলেও জানিয়েছেন।

Print Friendly, PDF & Email