Download WordPress Themes, Happy Birthday Wishes

বান্দরবানে ৫৯জন পেলেন ১০৩ টাকায় পুলিশের চাকরি


বাসুদেব বিশ্বাস(বান্দরবান প্রতিনিধি)
মেধা ও যোগ্যতার ভিত্তিতে বান্দরবানে এই প্রথম বারের মত ১০৩ টাকা ব্যয়ে ৫৯ জন তরুণ-তরুণী পুলিশ কনস্টেল পদে চাকরি পেয়েছেন।
সোমবার (৮ জুলাই) বান্দরবানের পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার (পিপিএম) এ তথ্য জানান।
পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার (পিপিএম) জানান, মুক্তিযুদ্ধে প্রথম প্রতিরোধকারী বাহিনী বাংলাদেশ পুলিশের ভাবমূর্তি অব্যাহত রাখতে আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে গোয়েন্দা নজরদারি অব্যাহত রেখে শুধু মেধা এবং প্রয়োজনীয় যোগ্যতার ভিত্তিতেই এবারে পুলিশ কনস্টেবল নিয়োগ সম্পন্ন করা হয়েছে।
এই নিয়োগের ক্ষেত্রে কোথাও যাতে কোনও আর্থিক লেনদেন বা অন্য কোনও অনিয়ম না হয় সে ব্যাপারে গোপন তৎপরতা অব্যাহত রেখেই কনস্টেবল নিয়োগে সুষ্ঠুভাবে যাচাই-বাছাই করা হয়েছে। এসময় তিনি আরো বলেন, পুলিশ কনস্টেবল নিয়োগের প্রায় এক মাস আগে থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণা, জেলা ও উপজেলা তথ্য অফিসের মাধ্যমে মাইকিং করা হয়েছে। এবার আর্থিক লেনদেনসহ সব অনিয়ম ও সুপারিশ পরিহার করে সুষ্ঠুভাবে পুলিশ কনস্টেবল নিয়োগের বিষয়টি সম্পন্ন করতে ব্যাপক প্রচারণা চালানো হয়েছিল।
জানা যায়, ৫৯ জন নিয়োগপ্রাপ্ত কনস্টেবলের মধ্যে অনেকেই এসেছে অতিদরিদ্র পরিবার থেকে। এদের মধ্যে অনেকেই এতিম, অতিদরিদ্র কৃষক, নৈশ প্রহরী, দর্জি, দিনমজুর, শ্রমজীবী, রিকশা-ভ্যানচালক, গৃহপরিচারিকার কাজ করে এমন পরিবার থেকেও এসেছে অনেকে।
এ সময় বান্দরবান জেলা পুলিশের উর্ধতন কমকর্তারা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ২৪ জুন পুলিশ কনস্টেবলের নিয়োগ প্রক্রিয়ার অংশ হিসেবে লাইনে দাঁড়ায় বান্দরবান জেলার সাত উপজেলার ২৪০ জন চাকরি প্রত্যাশী তরুণ-তরুণী। পরে শারীরিকভাবে যোগ্য ১৩৪ প্রার্থী নির্বাচিত করা হয়। এবং পরে সেখান থেকে সকল পরীক্ষায় উর্ত্তীণ হয় ৫৯ জন নারী-পুরুষ যার মধ্যে ৫০ জন পুরুষ ৯ জন নারী উর্ত্তীণ হন।

Print Friendly, PDF & Email