Download WordPress Themes, Happy Birthday Wishes

আইএফআরসির সেক্রেটারি জেনারেল Mr. Alhadj As Sy  আগমন উপলক্ষে যুব সদস্যেদের অংশগ্রহণে একটি ইন্টারেক্টিভ সেশন অনুষ্ঠিত

আইএফআরসির সেক্রেটারি জেনারেল Mr. Alhadj As Sy (আলহাজ আস সাই) বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিতে আগমন উপলক্ষে যুব সদস্যেদের অংশগ্রহণে একটি ইন্টারেক্টিভ সেশনের আয়োজন করা হয়। সেশনে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ৩০ জন স্বেচ্ছাসেবক অংশগ্রহণ করে।

ইন্টারন্যাশনাল ফেডারেশন অব রেড ক্রস এন্ড রেড ক্রিসেন্ট সোসাইটিজ (IFRC) এর সেক্রেটারি জেনারেলMr. Alhadj As Sy (আলহাজ আস সাই) বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি আয়োজিত ÒYouth in decision making process in national society”(জাতীয় সোসাইটির নীতিনির্ধারণী প্রক্রিয়ায় যুব সদস্যদের অংশগ্রহণ) শীর্ষক স্বেচ্ছাসেবকদের অংশগ্রহণে ইন্টারেক্টিভ সেশনে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন।

আজ মঙ্গলবার বিকাল ৪ টায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির জাতীয় সদর দপ্তরস্থ প্রশিক্ষণ কক্ষে যুব সদস্যেদের অংশগ্রহণে অনুষ্ঠিত ইন্টারেক্টিভ সেশনে সভাপতিত্ব করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মাননীয় চেয়ারম্যান জনাব হাফিজ আহমদ মজুমদার, এমপি। বক্তব্যে রাখেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সম্মানিত ভাইস চেয়ারম্যান ও আইএফআরসির গভর্নিং বোর্ড সদস্য প্রফেসার ডা: মো: হাবিবে মিল্লাত, এমপি ও সোসাইটির ট্রেজারার এ্যাডভোকেট তৌহিদুর রহমান। স্বাগত বক্তব্যে রাখেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব মো: ফিারোজ সালাহ্ উদ্দিন। এসময় উপস্থিত ছিলেন, সোসাইটির ম্যানেজিং বোর্ডের সম্মানিত সদস্য আলহাজ্ব অধ্যক্ষ আফজাল খান এ্যাডভোকেট, জনাব লুৎফুর রহমান চৌধুরী হেলাল, রেহানা আশিকুর রহমান, শেখ রইসুল আলম ময়না, এ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন, আলহাজ্ব গাজী মোজাম্মেল হোসেন টুকু, রবীন্দ্র মোহন সাহা, আইএফআরসির বাংলাদেশস্থ প্রধান মি: আজমত উল্লা এবং সোসাইটির উপমহাসচিব মো: রফিকুল ইসলামসহ বিডিআরসিএস ও আইএফআরসির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।

আইএফআরসির সেক্রেটারি জেনারেল Alhadj As Sy বলেন, রেড ক্রস রেড ক্রিসেন্ট এমন একটি মানবিক সংগঠন যার রয়েছে নিজস্ব প্রতীক, ৭ টি মৌলিক নীতিমালা, রয়েছে ৪০ মিলিয়ন ভলেন্টিয়ার এবং বিশ্বের ১৯১টি দেশে এই সংগঠনটির কার্যক্রম বিস্তৃত। শুধু বাংলাদেশে নয়, যেকোন যুদ্ধেই স্বেচ্ছাসেবকদের কার্যক্রমের প্রশংসা করে বলেন, খাবার রান্না করে সেই খাবার একবুক পানি পেরিয়ে দুর্গত মানুষদের হাতে খাবার, পানি সরবরাহ, আশ্রয় সবকিছু স্বেচ্ছাসেবকরা করেন। স্বেচ্ছাসেবকরা ছাড়া আমরা কিছুই না। আলহাজ আস সাই, যুব কার্যক্রমে স্বেচ্ছাসেবকদের সহযোগিতা প্রদান ও নীতি নির্ধারণে যুব সদস্যেদেও সুযোগ করে দেওয়ায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যানসহ ম্যানেজিং বোর্ড এর প্রশংসা করেন।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান জনাব হাফিজ আহম মজুমদার বলেন, যুবরাই রেড ক্রস রেড ক্রিসেন্টের মূল শক্তি। তারাই পারে মানবতার কল্যাণে এই সংগঠনটিকে আরও এগিয়ে নিতে। আমার বিশ্বাস, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির যুব সদস্যরা তাদের প্রিয় প্রতিষ্ঠান বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিকে বিশ্ব দরবারে মর্যাদার আসনে বসাতে কাজ করে যাবে।

এর আগে আজ সকাল ৮ টা ৫০ মিনিটে এমিরেটস এয়ারওয়েজের একটি বিমানে ঢাকায় পৌছান আইএফআরসির মহাসচিব আলহাজ আস সাই। হজরত শাহাজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে তাকে স্বাগত জানান বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব জনাব মো: ফিরোজ সালাহ্ উদ্দিন এবং আইএফআরসির বাংলাদেশস্থ প্রধান মি: আজমত উল্লা।

Print Friendly, PDF & Email