Download WordPress Themes, Happy Birthday Wishes

যে গান দিয়ে ফিরছেন পলাশ

‘আজ পাশা খেলবো রে শ্যাম, ও শ্যাম রে তোমার সনে, শ্যাম রে তোমার সনে, একেলা পাইয়াছি রে শ্যাম, একেলা পাইয়াছি রে শ্যাম, এই নিথর বনে।’ এই গান শোনেনি এমন সংগীতপ্রেমী মানুষ পাওয়া যাবে না।

গানটি গেয়ে তুমুল জনপ্রিয় পেয়েছিলেন পলাশ। এমন আরও অনেক জনপ্রিয় গান উপহার দিয়েছেন তিনি। সংগীত ক্যারিয়ারের প্রায় ৩০ বছর হতে চললো তার।

দীর্ঘ সংগীত চর্চায় ২০০টির মতো অ্যালবামে গান গেয়েছেন তিনি। একক অ্যালবাম ২০ এর অধিক। ১০০টির মতো মিশ্র অ্যালবামে এবং বাকিগুলো ডুয়েট অ্যালবাম। ৫০০টির মতো মুভিতে প্লে-ব্যাক করেছেন। তার প্রথম অ্যালবাম ছিল একটি ব্যান্ডের অ্যালবাম। নাম ছিল লাল শাড়ি। এটি ১৯৯০ সালে প্রকাশ হয়েছিল।

মাঝে গানে অনিয়মিত হয়ে পড়েছিলেন পলাশ। তার ভক্তদের জন্য সুখবর হলো শিগগিরই নতুন একটি গানে নিয়ে হাজির হবেন তিনি। নতুন গানটির নাম ‘অভিমান পোড়ে না’। গানটি লিখেছেন এ মিজান। সুর ও সংগীতায়োজন করেছেন মীর মাসুম।

রোববার মীর মাসুমের স্টুডিওতে গানটিতে কণ্ঠ দিয়েছেন পলাশ। শিল্পী জানালেন গানটির মিউজিক ভিডিও নির্মাণের পরিকল্পনা চলছে। সব কিছু ঠিক থাকলে ঈদুল আযহার আগেই দেশের প্রথম সারির একটি প্রযোজনা প্রতিষ্ঠানের ব্যানারে প্রকাশিত হবে গানটি।

নতুন গান প্রসঙ্গে পলাশ বলেন, ‘প্রায় ১০ মাস পরে নতুন গানে কণ্ঠ দিলাম। এক সময় কয়েক মাস পরপর নতুন অ্যালবাম প্রকাশ করতাম। এখন আর সেই দিন নেই। তবুও একটা ভালো কথা ও ভালো সুুরের গানের জন্য অপেক্ষা করি।

এই গানটির কথাগুলো অনেক ভালো লেগেছে আমার। দারুণ স্যাড রোমান্টিক কথা দিয়ে গানটি লিখেছেন এ মিজান। দারুণ সুর করেছে মীর মাসুম ভাই। আশা করি সবার ভালো লাগবে গানটি।’

পলাশ জানালেন, ১০ মাস আগে ‘স্বপ্নগুলো’ নামে একটি গেয়েছিলেন তিনি। ওই গানটি লিখেন ও সুর করেন লন্ডন প্রবাসী গীতিকার ও সুরকার স্বপন। লন্ডনেই রেকর্ডিং হয়েছিলো গানটি। এখন থেকে নিয়মিত গান প্রকাশ করবেন বলেও জানালেন পলাশ।

Print Friendly, PDF & Email