Download WordPress Themes, Happy Birthday Wishes

৪র্থ দিনের মতো জলযট-যানযটে অবরুদ্ধ হালিশহর-পতেঙ্গাবাসী….!

বন্দর  ইপিজেড-পতেঙ্গা,হালিশহর সহ বিমান ও হজ্বযাত্রীরা তীব্র জলাবদ্ধতা শিকার

হোসেন বাবলা:১১জুলাই

গতকয়েক দিনের টানার্ষণে জনজীবন অতিষ্টর মাঝে আজ বৃহস্পতিবার ৪র্থ দিনের মতো অবরুদ্ধ হালিশহর-পতেঙ্গা বাসীন্দারা।একদিকে অতিবৃস্টির পানি আর অন্যদিকে সিডিএর অপরিকল্পিত উন্নয়ন কাজ। এই দুই সড়কের মাঝে বিশাল একটি জনগোষ্টিকে যানচলাচলের বিকল্প ব্যবস্থা না করে ওভারব্রিজ উন্নয়ন কাজ প্রতি পথে পথে বিপদ ঘটাচ্ছে।

গত দুই/তিন দিন পূর্বে রাত্রে পাইলিং করার সময় গ্যাস লাইন বিস্পোরণ করে আগুনে একটি মার্কেটের ৩য়তলা ব্যাংকে অগ্নিকাড হয়।এছাড়া পুরো ইপিজেড-পতেঙ্গা-হালিশহর সহ বিমান ও হজ্বযাত্রীরা গত ২/৩দিন ধরে নিারুণ কষ্টে সড়কেই কান্নাকাটির দৃশ্য সবার জানা।আর টানা বর্ষনে পুরো এলাকায় তীব্র জলাবদ্ধতা সৃষ্টি হয়ে নিচু এলাকা সমূহ এখনো পানিতে নিম্মজিত রয়েছে বলে স্থানীয বাসিন্দারা জানিয়েছেন।

এদিকে সংযোগ খালের মুখে সুইস গেইট হওয়াতে আজ সকালে(বৃহস্পতিবার) উত্তর পতেঙ্গা ওয়ার্ডের কাউন্সিরর হাজী জয়নাল আবেদীন খালটি পরিদর্শন করেছেন।

বিশেষ করে নতুন সাইট পাড়া-পুরাতন সাইট পাড়াস্থ মাট্ট্রাল্লা খালটির সাথে সুইস গেইটের মুখে পরিস্কার ওপানি চলাচলের সু-ব্যবস্থা করলে এই দুই ওয়ার্ডের জলাবদ্ধতা অনেকাংশে কমে যাবে বলে অভিজ্ঞ মহল ধারণ করছেন।

এছাড়া খালের মাঝে অবৈধ বাধঁ ও খুটিদিয়ে দখল বানিজ্যর জন্যও পানির গতিপথ হারাচ্ছে খাল।

Print Friendly, PDF & Email