শিক্ষাসংগঠন সংবাদ

শিক্ষাখাতে অবদান রেখে চলেছে এস. আলমগ্রুপ

বাংলাদেশের বিভিন্নঅঞ্চলেরমানুষের জন্য শিক্ষা, স্বাস্থ্য, পরিবেশ ও মানবিককার্যক্রম সহায়তার জন্য দেশের অনত্যমবৃহৎশিল্পগোষ্ঠী এস. আলমগ্রুপবিশেষভাবেউল্লেখযোগ্য। কর্পোরেটসামাজিক দায়বদ্ধতাকার্যক্রম (সিএসআর) ও টেকসইউন্নয়নে কোম্পানির দায়বদ্ধতার অংশ হিসেবে কোম্পানিটি স্টেকহোল্ডার, কর্মী, বিভিন্নসম্প্রদায়ও সর্বোপরি দেশের উন্নয়নেঅবদান রেখেচলেছে। এসবসামাজিকউন্নয়নকর্মসূচিসমন্বিতভাবেপরিচালনার জন্য এস. আলমগ্রুপ ‘দ্য গার্ডিয়ানফাউন্ডেশন’প্রতিষ্ঠার উদ্যোগনিয়েছে।

শিক্ষাখাতেঅবদানেরনিদর্শনস্বরূপ এস. আলমগ্রুপ বন্দরনগরীচট্টগ্রামেরপটিয়ায় এস. আলমকলেজিয়েট স্কুলঅ্যান্ডকলেজ স্থাপনকরেছে। এই শিক্ষাপ্রতিষ্ঠানেপড়াশোনার জন্য আধুনিক সব সুযোগ-সুবিধারয়েছে, যেখানেশিক্ষার্থীরা বিনামূল্যে কিংবানামেমাত্র অর্থ ব্যয়করেপড়াশোনাকরতেপারছেন। এছাড়া, ইন্টারন্যাশনালইসলামিকইউনিভার্সিটিএবংপ্রিমিয়ারইউনিভার্সিটিপ্রতিষ্ঠায় এস. আলমগ্রুপ এর উল্লেখযোগ্য অবদানরয়েছে। এস. আলমগ্রুপেরকর্ণধারএসববিশ্ববিদ্যালয়েরপ্রভাবশালীট্রাস্টি হিসেবেভূমিকারাখছেন ও নিয়মিতআর্থিক সহযোগিতাকরে যাচ্ছেন। বিভিন্নমাদরাসাপ্রতিষ্ঠানেও এস. আলমগ্রুপধারাবাহিকভাবেসহযোগিতাকরেআসছে। পাশাপাশিচিকিৎসাবিদ্যার প্রসারে এস. আলমগ্রুপবৃহত্তরপরিসরে মেডিক্যালকলেজ, মেডিক্যালরিসার্চ সেন্টারএবংনার্সিংকলেজ স্থাপনের উদ্যোগহাতেনিয়েছে।

এস আলমগ্রুপশিক্ষাখাতেঅবদানছাড়াও স্বাস্থ্য, দুর্যোগ মোকাবিলাসহবিভিন্ন প্রয়োজনেসাধারণমানুষেরপাশেএসে দাঁড়িয়েছে। কোভিড-১৯ মহামারিতেকরোনারচ্যালেঞ্জ মোকাবিলায়সরকার ও সাধারণমানুষেরপাশে থেকেছে এস.আলমগ্রুপ। এ সময় কোম্পানিটি আইসিইউ ভেন্টিলেটর, হাই ফ্লোন্যাসালক্যানোলা (অক্সিজেন), পিপিই, এসি, নমুনাকালেকশনবুথ ইত্যাদি উপকরণ ও সহযোগিতাহাসপাতালগুলোতেসরবরাহকরেছে।

পাশাপাশি দুর্যোগ মোকাবিলা, পরিবেশসংরক্ষণ ও মানবাধিকাররক্ষায় এস. আলমগ্রুপবিভিন্নইতিবাচককর্মসূচিগ্রহণকরেছেএবংবর্তমানেওতাদের এ কার্যক্রম অব্যাহতরয়েছে। প্রসঙ্গত, প্রধানমন্ত্রীরত্রাণ ও কল্যাণতহবিলেজাতীয় দুর্যোগেনিয়মিতভাবেসহযোগিতা ও অনুদান প্রদানকরেযাচ্ছে এস. আলমগ্রুপ। কিছুদিনআগেওপ্রতিষ্ঠানটি চট্টগ্রামে ১৫ হাজারপরিবারের জন্য জরুরিত্রাণসহায়তা পৌঁছে দিয়েছে। এভাবেসামাজিক দায়িত্বশীলতাপালনেঅভূতপূর্ব নজির স্থাপনকরেচলেছে কোম্পানিটি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button