Download WordPress Themes, Happy Birthday Wishes

পাকস্তিান ছাড়তে হচ্ছে মকিি র্আথারকে

২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের পর সেই সময়ের কোচ ওয়াকার ইউনুসের চুক্তি নবায়ন না করে দায়িত্ব দেওয়া হয়েছিল দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার মিকি আর্থারকে। তিনি দায়িত্ব নেওয়ার পর টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ওঠে পাকিস্তান। এক নম্বরে ওঠে টেস্ট র‌্যাঙ্কিংয়েও। ২০১৭ সালে ক্রিকেট বিশ্বকে চমকে দিয়ে জিতে নেয় ইংল্যান্ডে অনুষ্ঠিত হওয়া চ্যাম্পিয়ন্স ট্রফি।

তবে সাফল্যের সেই ধারাবাহিকতা থাকেনি। টেস্টের শীর্ষে ওঠার পরের ১১ টেস্টের ৯টিতেই হারে পাকিস্তান। শ্রীলঙ্কার কাছে সিরিজ হারে পাকিস্তান, যেটি ছিল নিজেদের ঘরের মাঠ হয়ে ওঠা সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের প্রথম সিরিজ হার। সব মিলিয়ে তার কোচিংয়ে ১৭ টেস্টের ১০টিই হেরেছে পাকিস্তান। অন্যান্য সংস্করণেও থাকেনি সুসময়।

বিশেষ করে চ্যাম্পিয়নস ট্রফি জেতার পর ওয়ানডেতে ছন্নছাড়া এক পাকিস্তানকে দেখা গেছে। সদ্য শেষ হওয়া বিশ্বকাপের আগে তো টানা হারের বৃত্তেই ছিল সরফরাজরা। এরপর বিশ্বকাপেও বিশেষ কিছু করে দেখাতে পারেনি পাকিস্তান। গ্রুপ পর্ব থেকে বাদ পড়ার পর প্রশ্নবিদ্ধ হয় আর্থারের কোচিং।

পিসিবি থেকেও জানানো হয়, শিগগিরই বাদ দেয়া হবে আর্থারকে। তবে দক্ষিণ আফ্রিকান এই কোচের চাওয়া ছিল আরও অন্তত দুই বছর থেকে যাওয়া। প্রথমে আশ্বাস মিললেও আশা পূরণ হচ্ছে না তার। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জানিয়ে দিয়েছে, মেয়াদ শেষে নবায়ন করা হবে না আর্থারের চুক্তি।

শুধু প্রধান কোচই নয়, ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ার, বোলিং কোচ আজহার মাহমুদ ও ফিটনেস ট্রেনার গ্রান্ট লুডেনের চুক্তিও নবায়ন করা হবে না। তাদের সবার চুক্তির মেয়াদ শেষ হচ্ছে আগামী ১৫ আগস্ট।

এখনকার কোচিং স্টাফ থেকে শুধু টিকে যাচ্ছেন ফিল্ডিং কোচ গ্র্যান্ট ব্র্যাডবার্ন। তার চুক্তি আছে ২০২১ সালের সেপ্টেম্বর পর্যন্ত। বুধবার সংবাদ বিজ্ঞপ্তিতে পিসিবি জানায়, অক্টোবরে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের আগেই নতুন কোচিং স্টাফ নিয়োগ দিতে সর্বোচ্চ চেষ্টা করবে বোর্ড।

Print Friendly, PDF & Email