Download WordPress Themes, Happy Birthday Wishes

বন্দর থানা আ ঃ লীগের ডেঙ্গু সচেতনতায় পথসভা-র‌্যালি বৃহস্পতিবার সকাল ১১ টায় হালিশহর মুনির নগর ওয়ার্ডস্থ চৌচালা মোড় থেকে শুরু হয়

নিজস্ব প্রতিবেদক০৮আগস্ট

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের আওতাধীন বন্দর থানা আওয়ামী লীগের উদ্যোগে ডেঙ্গুর উপদ্রব থেকে জনসাধারনকে সচেতন করার লক্ষ্যে পথসভা, র‌্যালি এবং প্রচারপত্র বিতরণ 0৮আগস্ট বৃহস্পতিবার সকাল ১১ টায় হালিশহর মুনির নগর ওয়ার্ডস্থ চৌচালা মোড় থেকে শুরু হয়। পথসভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি নুরুল আলম এবং সঞ্চালনায় ছিলেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাজী মোঃ ইলিয়াছ।

এ সময় নেতৃবৃন্দ জনসাধারনের উদ্দেশ্যে বলেন, সম্প্রতি ডেঙ্গু রোগটি দেশের বিভিন্ন শহরে ছড়িয়ে পড়েছে। চট্টগ্রাম বিভাগে এ পর্যন্ত দেড় হাজার রোগী ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছে ফলত জনসাধারনের মাঝে এক ধরনের আতংক সৃষ্টি হয়েছে। ডেঙ্গুতে আতঙ্কিত না হয়ে সচেতনতা ও পরিস্কার পরিচ্ছন্নতা সবচেয়ে জরুরি। সাধারনত বর্ষায় এডিস মশা বংশবিস্তার করে, ফলে ডেঙ্গু রোগ দেখা দেয়। এ জন্য আমাদের সচেতন হওয়া আবশ্যক। হঠাৎ থেমে থেমে স্বল্পমেয়াদি বৃষ্টিতে ডেঙ্গুর বাহক এডিস মশার লার্ভা খুব বেশি মাত্রায় প্রজনন সক্ষমতা পায়। ফলে এডিস মশার বিস্তারও ঘটে বেশি। এ মশা যত বেশি হবে ডেঙ্গুর হারও তত বাড়বে। এ মশার উৎস বন্ধ না করতে পারলে ডেঙ্গুর ঝুঁকি থেকেই যাবে বলে বক্তারা মত প্রকাশ করেন।

বক্তাগণ ডেঙ্গু রোগ থেকে রক্ষা পেতে নিয়মিত ফুলের টব, ফ্রিজ, এসির পানি পরিস্কার করা, দিনের বেলা ঘুমানোর অভ্যাস পরিহার করা, ছোট বাচ্চাদের দিকে বিশেষ নজর রাখা, প্রচুর পরিমানে পানি পান করা, মশারি টানিয়ে ঘুমানোর অভ্যাস করা, ঘরের ভেতরের তাপমাত্রা নাগালের মধ্যে রাখার চেষ্টা করা এবং মশা নিয়ন্ত্রণের ওষুধের সচেতন ব্যবহার নিশ্চিত করা ইত্যাদি সতর্কতা অবলম্বন করার জন্য জনসাধারনের প্রতি আহবান জানান।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি শাহনেওয়াজ চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ ইউনুছ, সাংগঠনিক সম্পাদক হোসেন মুরাদ, অধ্যক্ষ কামরুল হোসেন, আব্দুল হাকিম, রশীদ আহমদ চৌধুরী, ইসহাক চৌধুরী, জানে আলম, নাছির উদ্দিন, শাহেদ বশর, সরওয়ার জাহান চৌধুরী, কামরুল হুদা চৌধুরী, মোজাম্মেল হক চৌধুরী, সৈয়দ মাহবুব, শামসুল আলম, আব্দুল আজিম, মোঃ রফিক, নিয়াজ আহম্মদ, মোঃ আমিন, এজাহারুল হক, ইকবাল আল নূরী, মোঃ ইদ্রিস, নজরুল মাস্টার প্রমূখ।

পথসভা শেষে র‌্যালিটি চৌচালা মোড় থেকে শুরু হয়ে কলসী দিঘীর পাড় গিয়ে শেষ হয়। এ সময় এলাকার জনসধারনের মাঝে সচেতনতামূলক প্রচারপত্র বিলি করেন নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email