Download WordPress Themes, Happy Birthday Wishes

নগরীতে কোরবানীর বর্জ্য অপসারণ সবার আগে ৩৯নং দক্ষিণ হালিশহর ওয়ার্ডে… কাউন্সিলর হাজী জিয়াউল হক সুমন বিকেল ২টা থেকে সরজমিনে পরিদর্শন করে

হোসেন বাবলা:১২আগস্ট(চট্টগ্রাম)

সিটি মেয়র পূর্বেই ঘোাষনা দিয়ে ছিলেন বিকেলর মধ্যেই এবারে কোরবানীর বর্জ্য অপসারণ করবেন।সেই ঘোষনার আলোকে নগরীর ৪১ ওয়ার্ডে সকাল থেকেই চসিক সেবক গন স্ব-স্ব ওয়ার্ড কাউন্সিলরের নেতৃত্বে পরিচ্ছন্ন সুপারভাইজার গন সেবক বাহিনী নিয়ে পশু জবাই করার সাথে সাথেই বর্জ্য অপসারণ করে পানি ছিটিয়ে ব্লিচিং পাউডার ও কিটনাশক ঔষধ দিয়ে জবেকৃত স্থান দ্রুত পরিস্কার করেছেন।

কিছু কিছু স্থানে ব্যক্তি উদ্যোগে ময়লা-অপসারণ,পশু জবাইর স্থান পানি দিয়ে সম্পূন্ন পরিস্কার করে সিটি কর্পোরেশন কে সহায়তা করছেন বলে ওয়ার্ডবাসন্দিারা এ্ই প্রতিবেদক কে জানিয়েছেন।এদিকে সোমবার সকাল থেকেই কোরবানীর বর্জ্য অপসারণে নগরীর অন্যান্য ওয়ার্ডের চাইতে এবার সবার আগেই পুরো ওয়ার্ড কে বর্জমুক্ত করতে পেরেছেন বলে পরিচ্ছন্ন সুপারভইজার সহদেব সাহা জানাই। তিনি আরো জানাই ১০৬জন সেবক, ৫টি বড়গাড়ী,১৭টি ভ্যান,৩টি টমটম এবং অন্যান্য সরন্জাম নিয়ে পরিচ্ছন্ন কাজ নির্ধারিত সময়ে ১ঘন্টা আগেই শেষ করেন।

এই কাজ কে শতভাগ দেখতে কাউন্সিলর হাজী জিয়াউল হক সুমন বিকেল ২টা থেকে সরজমিনে পরিদর্শন করে কাজের সন্তুষ্ট প্রকাশ করেন।তবে সামান্য স্থানে বৃষ্টির পানির জমে থাকায় পরিচ্ছন্ন কাজ কিছুটা বাধাঁগ্রস্থ হয়। এগুলো কাল মঙ্গলবার সকালের মধ্যেই শেষ হবে।আর অলি-গলিতে তেমন কোন ময়লা-আবর্জনা চোখে পড়ার মত আবর্জনা জমে থাকে নি।

এই কাজে সফলতা আনতে কাউন্সিলর পরিষদের সদস্য মোঃ সেলিম রেজা সেবক টিম কে সার্বিক দিক নির্দেশনা দিয়ে ময়লা-আবর্জনা অপসারণ করতে কার্য্যকর সহায়তা দেন বলে সুপার ভাইজার সহদেব জানিয়েছেন।

এছাড়া নগরীর ২১নং জামালখান ওয়ার্ড দ্বিতয় এবং ৪০নং ওয়ার্ড ৩য় পর্যায়ে ময়লা অপসারণ করতে পেরেছেন বলে চসিক সূত্রে জানা গেছে। তবে ৪০নং ওয়াডের ২টি স্থানে গরুরহাট বসাতে ঐ স্থানে সব বর্জ্য অপসারণ সম্ভব হয়নি।

Print Friendly, PDF & Email