Download WordPress Themes, Happy Birthday Wishes

কাজী ইনামুল হক দানু’র মৃত্যুবার্ষিকীতে ব্যারিস্টার নওফেল এম.পি


বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে মানব সেবায় নিজেকে উৎসর্গ করে গেছেন
চট্টগ্রাম ২২ সেপ্টেম্বর’১৯ইং
বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এম.পি বীর মুক্তিযোদ্ধা কাজী ইনামুল হক দানুর সামাজিক কার্যক্রম তুলে ধরে সমবেতদের উদ্দেশ্যে বলেন, কাজী ইনামুল হক দানু একজন খাঁটি দেশপ্রেমিক ও বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক ছিলেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ধারণ করে মানব সেবায় নিজেকে উৎসর্গ করে গেছেন। বর্তমান প্রজন্মের সকলকে মরহুম দানুর জীবন থেকে শিক্ষা গ্রহণ করে রাজনীতি করার আহ্বান জানান। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে আজীবন রাজনীতি করে গেছেন তিনি কখনো অন্যায়ের সাথে আপোষ করেননি। কাজী ইনামুল হক দানুকে আমাদের ধারণ করতে হবে রাজনীতিক জীবনে। আজ সকালে বাইতুস সালাত জামে মসজিদ জামে মসজিদ সম্মুখ চত্বরে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা কাজী ইনামুল হক দানুর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেন, কাজী ইনামুল হক দানু জীবনের সবটুকু অংশই আওয়ামী লীগের জন্য এবং বাংলাদেশের জন্য উৎসর্গ করে গেছেন। মহান স্বাধীনতা আন্দোলনে তাঁর ভূমিকা অবিস্মরণীয়। তিনি আরো বলেন, ছাত্র জীবন থেকে দানু ভাই সাহসী ছাত্রনেতা, স্বাধীনতা আন্দোলন সহ সকল গণতান্ত্রিক আন্দোলনে দানু ভাই ছিলেন নেতৃত্বের অগ্রভাগে।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে আওয়ামী লীগ রাজনৈতিক বিকাশমান ধারার সাথে জনগণ বার বার একাত্ম হয়েছে। জনগণকে সাথে নিয়ে স্বাধীনতা অর্জনের পথে লাগাতার সংগ্রামকে এগিয়ে নিতে বৃহত্তর চট্টল জুড়ে যারা অনন্য ভূমিকা পালন করে গেছেন, দেশ ও মানুষের কল্যাণে নিজেকে নিবেদিত করে নিঃস্বার্থভাবে সাহসিকতার সাথে কঠিন দুঃসময়ের মোকাবেলা করেছেন তাঁদের মধ্যে অন্যতম কাজী ইনামুল হক দানু।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোজাহেরুল ইসলাম চৌধুরী, মরহুমের পুত্র কাজী রাজিত ইসরাত। সভামঞ্চে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব নঈম উদ্দিন চৌধুরী, এড. সুনীল কুমার সরকার, এড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, আলহাজ্ব খোরশেদ আলম চৌধুরী, সম্পাদকম-লীর সদস্য শফিক আদনান, আবদুচ ছালাম, শফিকুল ইসলাম ফারুক, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, হাজী মোহাম্মদ হোসেন, আহমেদুর রহমান সিদ্দিকী, হাজী জহুর আহমদ, আবদুল আহাদ, জালাল উদ্দিন ইকবাল, ডা: ফয়সাল ইকবাল চৌধুরী, শহিদুল আলম, কার্যনির্বাহী সদস্য এম.এ. জাফর, আবুল মনসুর, গাজী শফিউল আজিম, নুরুল আবছার মিয়া, শেখ শহিদুল আনোয়ার, জাফর আলম চৌধুরী, সাইফুদ্দিন খালেদ বাহার, হাজী বেলাল আহমদ, আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মাহমুদুল হক, থানা আওয়ামী লীগের সাহাব উদ্দিন আহমেদ, এ.এস.এম. ইসলাম, আনসারুল হক, রেজাউল করিম কায়সার, মো: ইলিয়াছ, ওয়ার্ড আওয়ামী লীগের শামসুল আলম, আবুদর রহমান, জামাল উদ্দিন, সৈয়দ মো: জাকারিয়া, কাজী রাশেদ আলী জাহাঙ্গীর, আবুল হাশেম বাবুল, গিয়াস উদ্দিন, নুরুল আজিম নুরু, নাজিম উদ্দিন চৌধুরী, আবদুল মান্নান, আশরাফুল আলম, ফজলে আজিজ বাবুল, আবুল বশর, মিথুন বড়–য়া, মরহুমের পুত্র কাজী রাজিশ ইমরান প্রমুখ। এর আগে সকালে মরহুমের কবরস্থ বাইতুস সালাত জামে মসজিদে খতমে কোরআন, মিলাদ মাহফিল শেষে মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে মরহুমের কবরে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

Print Friendly, PDF & Email